কলকাতা নাইট রাইডার্সের হেড কোচ হলেন ব্রেন্ডন ম্যাকালাম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ  ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স তাদের পরবর্তী কোচের নাম ঘোষণা করে দিল স্বাধীনতা দিবসের দিনই। কলকাতা নাইট রাইডার্সের হেড কোচ হলেন ব্রেন্ডন ম্যাকালাম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ  ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স তাদের পরবর্তী কোচের নাম ঘোষণা করে দিল স্বাধীনতা দিবসের দিনই। বৃহস্পতিবার দলের হেড কোচ হিসেব ব্রেন্ডন ম্যাকালামের নাম ঘোষণা করে দিল কেকেআর। আগেই জ্যাক কালিসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে শাহরুখের দল। ২০১৯-এর ব্যর্থতার পরই তাঁকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন টিম ম্যানেজমেন্ট। কেকেআর এ দিন টুইটে করে জানায়, ‘‘যে ঘোষণার জন্য আপনারা অপেক্ষা করে রয়েছেন! আমাদের নতুন হেড কোচ ব্রেন্ডন ম্যাকালামের জন্য একটা হাততালি হয়ে যাক।ম্যাকালাম বলেন, এটা তাঁর কাছে গর্বের এবং চ্যালেঞ্জেরও। তিনি বলেন, ‘‘এত বড় দায়িত্ব পাওয়াটা বড় সম্মানের। কেকেআর ও টিকেআর-এ আমাদের দল আসাধারণ এবং সাপোর্ট স্টাফদের সঙ্গে মিলে এই দুই দলকে আমরা সাফল্য অনে দেব।”

সম্প্রতি সব রকমের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ম্যাকালাম। শেষ খেলেছেন কানাডা টি২০ লিগ।  আন্তর্জাতিক ক্রিকেট থেকে তিনি অসবর নিয়েছিলেন ২০১৬তে।  কিন্তু টি২০ লিগে খেলা চালিয়ে যাচ্ছিলেন।

 

কেকেআর-এর হয়ে ম্যাকালাম ২০০৮-এই আইপিএল কেরিয়ার শুরু করেছিল। মরসুমের প্রথম ম্যাচেই ৭৩ বপলে ১৫৮ রানের ইনিংস খেলেছিলেন। পরে তিনি মেনে নিয়েছিলেন, এই ইনিংস কী ভাবে তাঁর জীবন বদলে দিয়েছিল।

 

১৪ জুলাই কেকেআর জানিয়ে দিয়েছিল তারা তাদের কোচিং স্টাফের পরিবর্তন আনতে চলেছে। কেকেআর সিইও ভেঙ্কিউ মাইসোর বলেন, ‘‘কালিস কেকেআর পরিবারের সঙ্গে ওতোপ্রোতভাবে জরিত এবং সব সময় থাকবে। আমরা জ্যাকের সঙ্গে কাজ করার রাস্তা খুঁজছি কারন আমরা চাইছি নাইট রাইডার্সকে গ্লোবাল ব্র‍্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে।

 

কালিস বলেন, ‘‘কেকেআর-এর সঙ্গে দারুণ ন’টি বছর প্লেয়ার মেন্টর ও হেড কোচ হিসেবে কাটানোর পর এবার নতুন সুযোগ আবিষ্কারের সময় এসেছে। আমি মালিক, ম্যানেজমেন্ট ও প্লেয়ারদের ধন্যবাদ জানাতে চাই ভাল স্মৃতির জন্য।

The post কলকাতা নাইট রাইডার্সের হেড কোচ হলেন ব্রেন্ডন ম্যাকালাম appeared first on southbengal.

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.