জেলে গেলে ভাবব স্বাধীনতার জন্য লড়ছি: মমতা

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে ধর্মতলার মঞ্চ থেকে বিজেপির বিরুদ্ধে হুংকার দিনেম মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ফের তিনি ইডি, সিবিআইয়ের মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, কেন্দ্রীয় সরকার রাজনৈতিক কারণে এই সব সংস্থাগুলোকে ব্যবহার করছে। কেন্দ্রীয় সরকারের ষড়যন্ত্রে তদন্তকারী সংস্থা থেকে ডাক পড়তে পারে তাঁরও। কিন্তু সেসবকে ভয় নয়। প্রয়োজনে জেলে যেতেও তৈরি তিনি।

এদিন সমাবেশে মুখ্যমন্ত্রী বলেন, “আজ আমার ভাইকে ডাকছে। কাল হয়তো আমাকে ডাকবে। আমি তৈরি আছি। জেলে যেতে হলে ভাবব স্বাধীনতার জন্য লড়ছি। কিন্তু বিজেপির সাম্প্রদায়িকতার সামনে কোনওভাবেই মাথা নোয়াব না।” পাশাপাশি তিনি বলেন, কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করে তৃণমূলকে ভাঙানোর চেষ্টা করছে বিজেপি। বিজেপিতে যোগ না দিলে জেলে ভরার ভয় দেখানো হচ্ছে। এদিন সভামঞ্চ থেকে নাম না করেই বিজেপি নেতা মুকুল রায়কে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। বলেন, “১০৭ জন বিধায়কের নাম নিয়ে ঘুরে বেড়াচ্ছে বলে শোনা যাচ্ছে। আগে ৭ জনের নাম বের করুক। এত সস্তা নয় সবকিছু। আমরা বাংলায় লড়ছি। তাই ওদের বাংলা চাই।”

এদিন মুখ্যমন্ত্রী আরও বলেন, দেশে একনায়কতন্ত্র চালানোর অভিযোগ তোলেন। বলেন, “দেশে প্রেসিডেন্সিয়াল ডেমোক্রেসি চালু করার চেষ্টা হচ্ছে। এরা কারও কোনও কথা শোনে না। মানুষের কথা বলার অধিকার কেড়ে নিচ্ছে।এমনকী সংবাদমাধ্যমগুলোকেও কিনে নিয়েছে। সমস্ত খবরের কাগজ, টিভিতে তাই শুধুই বিজেপির প্রচার।” তবে বিজেপির চক্রান্তে পা না দিয়ে আগামী সুন্দর করতে আগামী ২ বছর দলের হয়ে লড়ার জন্য সকলের কাছে আবেদন জানান মুখ্যমন্ত্রী।

The post জেলে গেলে ভাবব স্বাধীনতার জন্য লড়ছি: মমতা appeared first on Sabuj Bangla.

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.