দিল্লীর পরিস্থিতি খুবই খারাপ, এখানেও NRC প্রয়োজন: মনোজ তিওয়ারী

আসামে জাতীয় নাগরিকত্ব নিবন্ধনের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এনআরসির চূড়ান্ত তালিকায় প্রায় ১৯ লাখ লোকের নাম বাদ দেওয়া হয়েছে। এই ব্যক্তিরা বিদেশি ট্রাইব্যুনালে গিয়ে পুনরায় আবেদন করতে পারেন। নাম বাদ দেওয়া নিয়ে কারোর মনে কোনো অসন্তোষ থাকলে তিনি আবেদন করতে পারেন। এদিকে, দিল্লি বিজেপি সভাপতি মনোজ তিওয়ারি একটি বিবৃতি দিয়েছেন। মনোজ তেওয়ারী বলেছেন যে রাজধানী দিল্লিতেও এনআরসি দরকার। দিল্লীতে প্রচুর সংখ্যায় বাংলাদেশি, রোহিঙ্গা কট্টরপন্থী ঢুকে পড়েছে বলে অভিযোগ সামনে এসেছে।

সংবাদ সংস্থাটির সাথে কথা বলতে গিয়ে উত্তর-পূর্ব দিল্লির বিজেপি সাংসদ মনোজ তিওয়ারি বলেন, “দিল্লির পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। এখানেও এনআরসি দরকার। এখানে বসবাসরত অবৈধ অনুপ্রবেশকারী খুব বিপজ্জনক। আমরা এখানেও NRC বাস্তবায়ন করব। ‘ বিজেপি নেতা মনোজ তিওয়ারি এর আগেও বহুবার রাজধানীতে এনআরসি প্রয়োজন বলেছিলেন। এ বছরের মে মাসে একটি বিবৃতি দেওয়ার সময় তিনি বলেছিলেন, “রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের আক্রমণের কারণে দিল্লির লোকেরা প্রতিনিয়ত ভয়ের ছায়ায় বাস করছে। তাই এখানেও জাতীয় নাগরিক নিবন্ধক (MRC) আইন কার্যকর করা উচিত যাতে লোকেরা শান্তিতে থাকতে পারে।

অসম সরকার প্রকাশিত এনআরসি-র চূড়ান্ত তালিকায় ১৯ লাখ লোকের নাম নেই। মানে তাকে কোনভাবেই  ভারতের নাগরিক হিসাবে বিবেচনা করা হয়নি। ৩,১১,২১,০০৪ জন লোক এনআরসির চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছে। এনআরসি তালিকা তৈরির প্রক্রিয়া 4 বছর আগে শুরু হয়েছিল এবং সরকার নির্ধারিত সময়ের মধ্যে এই তালিকা প্রকাশ করেছে। সুপ্রিম কোর্ট এনআরসির চূড়ান্ত তালিকা ৩১ আগস্টের মধ্যে প্রকাশ করতে বলেছিল।

The post দিল্লীর পরিস্থিতি খুবই খারাপ, এখানেও NRC প্রয়োজন: মনোজ তিওয়ারী appeared first on Gerua Bangla.

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.