বন্যায় বিপর্যস্ত কেরল : মৃতদের পরিবারপিছু ৪ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা

বন্যায় বিপর্যস্ত কেরল।প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। মৃতদের পরিবারপিছু ৪ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের।

তিরুবনন্তপুরম : বন্যায় বিপর্যস্ত কেরলে হাহাকার পড়ে গিয়েছে। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। বন্যা-বিধ্বস্ত কেরলে এখনও পর্যন্ত বন্যায় মৃত্যু হয়েছে ৯৫ জনের। এমতাবস্থায় বন্যায় মৃতদের পরিবারপিছু ৪ লক্ষ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

কেরল সরকারের পক্ষ থেকে বুধবার সকালে জানানো হয়েছে, বন্যা কবলিত ১৪টি জেলায় ১১১৮টি ত্রাণ শিবির খোলা হয়েছে। ওই সমস্ত ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছে ৫৮১০৭টি পরিবার (১৮৯৫৬৭ জন বন্যা দুর্গত)। কেরল সরকারের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, গত ৮ আগস্ট থেকে ১৪ আগস্ট পর্যন্ত কেরলে বন্যায় মৃত্যু হয়েছে ৯৫ জনের। বন্যায় আহতের সংখ্যা ৩৪, নিখোঁজ রয়েছেন ৫৯ জন। বন্যায় আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে ১১১৫৯টি বাড়ি এবং সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে ১০৫৭টি বাড়ি। কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, বন্যায় মৃতদের পরিবারপিছু ৪ লক্ষ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে।

The post বন্যায় বিপর্যস্ত কেরল : মৃতদের পরিবারপিছু ৪ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা appeared first on southbengal.

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 06-05-2021 appeared first on satsakal.com.