ভারতবর্ষ রাষ্ট্রপতি শাসনের দিকে এগোচ্ছে : মমতা বন্দ্যোপাধ্যায়

২৮ আগস্ট তৃণমূল ছাত্রপরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী  আশঙ্কা প্রকাশ করে বলেন, ভারতবর্ষ রাষ্ট্রপতি শাসন-এর দিকে এগোচ্ছে।

বাংলার মাটি সভ্যতা সংস্কৃতির মাটি। বাংলার মানুষ ভয় পায় না, লড়াই করে এগোতে পারে। নতুন করে যারা ক্ষমতা পেয়েছেন, তারা চমকাতে চাইছে। আমরা সারা জীবন বন্দুকের সামনে লড়াই করে এসেছি। আমার বিধায়কদের এজেন্সি ডেকে দলের কার্যকলাপ জানতে চাইছে।তৃণমূল কংগ্রেসে দেশের অন্যান্য দলের মধ্যে সব থেকে কম খরচে কষ্ট করে নির্বাচনে লড়ে।

মুখ্যমন্ত্রী চান নির্বাচনী সংস্কার হোক। স্টেট ফান্ডিং হোক। ১৯৯৫ সাল থেকে দলনেত্রী এই বিষয় নিয়ে লড়াই করছেন। তাঁর প্রশ্ন, কেন টাকা তুলে নির্বাচন লড়তে হবে? এর পাশাপাশি তিনি একশ্রেনীর সংবাদমাধ্যমকে আক্রমণ করে বলেন, সবাই কাটমানি নিয়ে লিখছে, কিন্তু, কালো টাকা নিয়ে লিখছে না। কান ধরে উপদেষ্টা পাঠাচ্ছে। পুরো মিডিয়াকে কিনে নিয়েছে। তখন মিডিয়া টুঁ শব্দ করে না। দেশটা কোন পর্যায়ে চলে গেছে। এরা কাউকে খেতে দেবে না, চাকরি দেবে না শুধু দেবে ধর্মের বাজার। ধর্মের নামে ভেজাল ধর্মের দোকান চলছে ভারতের বুকে।

এরপরেই তিনি বিজেপিকে আক্রমণ করেন। বলেন, কারোর কথা বলার অধিকার নেই। কাশ্মীর নিয়ে কেউ কথা বলতে পারেননি। কাউকে ঢুকতে দেওয়া হয়নি। বন্দুকের নল দিয়ে চেপে রাখা হয়েছে। সিপিএমের হার্মাদরা এখন বিজেপির জল্লাদ হয়েছে। রাজনৈতিক দলগুলিকে প্রতিদিন এজেন্সির নামে ডাকছে। এইভাবে কতদিন দেশ চলতে পারে? তিনি আরও বলেন, ২০১৯ সালে যারা জিতেছে তাদের চিঠি পাঠাচ্ছে এই বলে যে অ্যাকাউন্ট মিলছে না। এদের উদ্দেশ্য রাজনৈতিক দল তুলে দেওয়া, সব নেতাকে কিনে নাও, দেশ দখল করে নাও। আমার আশঙ্কা ভারতবর্ষ রাষ্ট্রপতি শাসনের দিকে এগোচ্ছে। আমি অনুমান করছি, ওয়ান ইলেকশন, ওয়ান লিডার, ওয়ান পার্টি, ওয়ান এমার্জেন্সি। এর জন্যই কি স্বাধীনতা সংগ্রামীরা প্রাণ দিয়েছিল?

The post ভারতবর্ষ রাষ্ট্রপতি শাসনের দিকে এগোচ্ছে : মমতা বন্দ্যোপাধ্যায় appeared first on Sabuj Bangla.

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.