মোদির উপরে বিশ্বাস রাখছেন কাশ্মীরবাসী

মোদির উপরে বিশ্বাস রাখছেন কাশ্মীরবাসী। কাশ্মীর নিয়ে যতই রাজনৈতিক চাপান-উতোর চলুক না কেন, কাশ্মীর কিন্তু এখন অনেকটাই শান্ত। মানুষ রাস্তায় বেরোচ্ছে। so প্রতিবেশীরা নিজেদের মধ্যে কথাবার্তাও বলছে। সমস্ত রকম আতঙ্ককে জয় করে কাশ্মীরবাসী যে এখন মুক্তির পথ দেখেছে সেটা বলা যায়।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার হয়েছে। so তারপর থেকেই পরিস্থিতি যথেষ্ট থমথমে ছিল। স্কুল-কলেজ যেমন বন্ধ ছিল, তেমনই বন্ধ রাখা হয়েছিল মোবাইল নেটওয়ার্কও। সেনার নজরদারীতে সকলেই তখন প্রায় ত্রস্ত। চারিদিকে একটা যুদ্ধের মতো পরিস্থিতি তৈরি হয়েছিল। গোটা কাশ্মীরবাসীর মনে তখন আতঙ্ক তৈরি হয়েছে। so তাদের শান্ত করতে কাশ্মীরে যান জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। কথা বলে কাশ্মীরবাসীদের আশস্ত করেন।

মোবাইল নেটওয়ার্ক পরিষেবা চালু হল ইদের সময়। কিন্তু, স্বাধীনতা দিবসের প্রাক্কালে তা ফের বন্ধ। এখনও চালু হয়নি। এটা নিয়ে স্থানীয়রা একটু সমস্যায় থাকলেও সেটা নিয়ে তাঁরা উদ্বিগ্ন নয়। তাঁরা এখন উন্নয়ন চাইছেন। তারা চান একটা শান্ত পরিবেশ। চান তাঁদের ছেলেমেয়েরা যাতে পড়াশোনা করে মানুষ হতে পারে। অঙ্গনওয়াড়ি সেন্টারে ভালো খাবারের ব্যবস্থা হোক দিক। আর সেই কারণেই প্রধানমন্ত্রীর উপর ভরসা রাখছে গোটা কাশ্মীরবাসী। তাঁদের আশা মোদিজী তাঁদের স্বপ্নপূরণ করবেন। মোদির উপরে বিশ্বাস রাখছেন কাশ্মীরবাসী

The post মোদির উপরে বিশ্বাস রাখছেন কাশ্মীরবাসী appeared first on Gerua Bangla.

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.