যোগীরাজ্যে বাইক চালানোয় খুনের হুমকি কিশোরীকে

বেশ কয়েক বছর আগে অবধি আরবের দেশগুলিতে মহিলাদের গাড়ি চালানোর উপর নিষেধাজ্ঞা থাকলেও, সাম্প্রতিক সময়ে মুসলিমপ্রধান এই দেশগুলি পরিবর্তনের পথে হাঁটতে শুরু করেছে। কিন্তু সেই একই চিত্র যে ভারতের মাটিতেও দেখা যেতে পারে তা বোধহয় স্বপ্নেও কল্পনা করতে পারেননি কেউ। অপরাধ বলতে বাইক চালিয়েছিল কিশোরী। তাও আবার যা তা নয় রয়্যাল এনফিল্ড। মেয়ে হয়ে বাইক চালানোকে গুরুতর অপরাধ হিসাবে গন্য করল গ্রামের দুই মাতব্বর, বাড়ি ঢুকে শূন্যে গুলি চালিয়ে হুঁশিয়ারি দেওয়া হল কিশোরীর পরিবারকে। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের নয়ডার মিলাক খাতানা গ্রামে।

সংবাদমাধ্যম সূত্রের খবর, ঘটনাটি ঘটেছে গত ৩১ আগস্ট। দশম শ্রেণীর ওই ছাত্রীর কাকার দাবি, ঘটনার দিন তাঁর রয়্যাল এনফিল্ড বাইক নিয়ে বাজারে দুধ কিনতে গিয়েছিল তার ভাইজি। সেখানেই তাঁকে আটকায় দুই যুবক। যাদের একজন কুল্লু (২৮) ও দ্বিতীয়জন সচিন (৩০)। গাড়ি আটকিয়ে জানানো হয়, যেহেতু সে মেয়ে সেহেতু দ্বিতীয়দিন সে যেন বাইক না চালায়। তবে বিষয়টি শুধুমাত্র বাজারেই সীমাবদ্ধ থাকেনি। পরে বিকেল নাগাদ ওই কিশোরীর বাড়িতে এসে তাঁকে শাসিয়ে যায় সেই দুই অভিযুক্ত।

পুলিশকে দায়ের করা অভিযোগ অনুযায়ী মেয়েটির পরিবারের দাবি, বাড়ি বয়ে এসে রীতিমতো শাসিয়ে যায় অভিযুক্তরা। এমনকি পরিবারের লোককে চড় থাপ্পড়ও মারে তাঁরা। সাবধান করে দেওয়া হয় তাঁরা যেন তাঁদের মেয়েকে বাইকে চড়তে না দেন। যাওয়ার সময় শূন্যে গুলি চালিয়ে যায় অভিযুক্তরা। গোটা ঘটনায় রীতিমতো আতঙ্কিত মেয়েটির পরিবার পুলিশের দ্বারস্থ হলে তৎপর হয় পুলিশ। জানা গেছে, অভিযোগ পাওয়ার পর গ্রেফতার করা হয় অভিযুক্ত ওই দুই যুবককে।

The post যোগীরাজ্যে বাইক চালানোয় খুনের হুমকি কিশোরীকে appeared first on Sabuj Bangla.

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.