ভোটে হেরে যাবে বলে অমিত শাহ প্ল্যান করে অশান্তি করাচ্ছে: মমতা

বাবু সিদ্ধান্ত (বর্ধমান): ‘আমার মনে হচ্ছে বাংলায় যেন ৩৫৬ জারি করে দিয়েছে। আমাদের কথা একটাও শুনছে না। শুধু বিজেপি যা বলছে তাই করছে। সব চক্রান্ত করছে অমিত শাহ। তবে যাই করুক বিজেপি জিতবে না। বাংলায় বিজেপি একটা আশনও পাবে না।’ পূর্ব বর্ধমানের প্রথম নির্বাচনী জনসভায় কমিশন ও বিজেপির উদ্দেশ্যে এভাবেই চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যেপাধ্যায়।

এদিন তিনি আরও বলেন, বিজেপি দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। ২ কোটি বেকার বাড়িয়েছে। দেশের সম্পত্তি বিক্রি করে দিচ্ছে। রেল, এয়ার ইন্ডিয়া বিক্রি করে দিচ্ছে। ইনসিওরেন্সের ৭৫ শতাংশ বিক্রি করে দিচ্ছে। আগামীদিনে ইনসিওরেন্সের টাকা পাবেন না। ব্যাঙ্কে জমানো টাকা আমানতকারীরা পাবেন কিনা কারুর জানানেই। কেন্দ্রের বিজেপি সরকার স্বল্প সুদে সঞ্চয় কমিয়ে দিয়েছে। ব্যাঙ্কে সঞ্চয়ে সুদ কমিয়ে দিয়েছে। গ্যাস ও কেরোসিনের দাম বহুগুন বাড়িয়ে দিয়েছে।

মমতা এদিন দাবি করেন, ’বিজেপি কিছু দেয় না। শুধু মিথ্যা কথা বলে। আসলে বিজেপি দেশটাকেই বিক্রি করে দিতে চাইছে। সভায় উপস্থিত মানুষজনকে উদ্দেশ্য করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলায় তৃণমূল না থাকলে সব বন্ধ হয়ে যাবে। কিছু আর পাবেন না। তৃণমূল ক্ষমতায় থাকলে ভবিষ্যৎতের জন্য আর চিন্তা করতে হবে না বলে মমতা জানিয়ে দেন’।

পাশাপাশি তৃণমূল নেত্রী সভায় উপস্থিত মানুষজনকে স্মরণ করিয়ে দিয়ে বলেন, অসমে এনপিআর করে ১৪ লক্ষ লোককে ডিটেশন ক্যাম্পে যেমন রেখেছে বিজেপি বাংলায় ক্ষমতায় এলে তেমনই রাখবে। ওদের কথা যদি শোনেন আধার কার্ড থেকে নামটা বাদ যাবে। ডিটেনশন ক্যাম্পে হিন্দু অনেক আছে, শুধু মুসলমান একা নেই। তাই বিজেপিকে বাংলায় ঠাই না দেওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় আবেদন রাখেন। একই সঙ্গে বলেন, দুই গুজরাটি রাজ্যে এসে উস্কানি দিচ্ছে। এজেন্সিকে ব্যবহার করে একে কেস দিচ্ছে, ওকে কেস দিচ্ছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা নরেন্দ্র মোদীর সেনাপতি অমিত শাহকে তীব্র ভাষায় আক্রমণ করেন তৃণমূল সুপ্রিমো। তিনি বলেন, “অমিত শাহকে আমি স্যালুট করি না। শুধু তাই নয় অমিত শাহকে উদ্দেশ্য করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, চোখগুলো দেখলেই মনে হয় দাঙ্গা করে খেতে আসছে। গুজরাটে দাঙ্গা করে দিল্লিতে পালালো। দিল্লিতে দাঙ্গায় কতজনকে মারলো কেউ তা জানতে পারলো না“। তৃণমূল নেত্রী এদিন জনসভা থেকে সংবাদ মাধ্যমকেও এক হাত নেন। তিনি বলেন, বিজেপি মিডিয়াকেও পুরোপুরি কিনে নিয়েছে। সংবাদ মাধ্যমকে ওরা বলছে, যা বলবো তাই বলবে। মুখ্যমন্ত্রী বলেন, তিনি এই সব কিছুই জানেন। মেমারির জনসভা থেকে অমিত শাহকে তীব্রভাষায় আক্রমণ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ভোটে হেরে যাবে বলে অমিত শাহ প্ল্যান করে অশান্তি করাচ্ছে। মমতা বলেন, কিসের হোম মিনিস্টার দেশের কাজ না করে সারাক্ষণ বাংলায় চক্রান্ত করবে, গুন্ডামি করবে, বাংলায় লোক মারবে খুন করাবে! অন্য পুলিশদের অসৎ পথে নিয়ে যাচ্ছে অমিত শাহ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বলবো প্রথমে আপনার হোম মিনিস্টারকে কন্ট্রোল করুন।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.