এবার বড় পর্দায় সৌরভ!

লর্ডসে জামা ওড়ানো থেকে শুরু করে ভারতের অন্যতম সফল অধিনায়ক। সেদিনের বেহালার সেই ছেলেটা আজকের বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বাঙালি তথা গোটা দেশের এক উজ্জ্বল নক্ষত্র। যাকে নিয়ে লেখা যায় এক আস্ত উপন্যাস। বাইশ গজ থেকে দাদাগিরির মঞ্চ কাঁপিয়ে এবার কি অভিনয়ে আসতে চলেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক!

জানতে পারা গেছে, অভিনয় নিয়ে বেশ আগ্রহী বাঙালির মহারাজ। কিন্তু তিনি নিজের ছবিতে অভিনয় করবেন, কি করবেন না সে বিষয়টিরও আগে প্রশ্ন আসে, তাঁকে নিয়ে ছবিটা কবে হচ্ছে। তবে সেদিন আর বেশি দেরি নেই। সংবাদসূত্রের খবর, দাদা সৌরভ গাঙ্গুলির জীবনকাহিনী নিয়ে বেশ আগ্রহী পরিচালক করণ জোহর। যদি তা হয় তবে ভক্তরা ঝাঁপিয়ে পড়বেন হলে, যথারীতি বাঙালিরা তো হল ভরাবেনই।

আরও পড়ুন: চলন্ত লিফটে দুরন্ত চুমু! স্বামীর সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তে কিম

বাঁহাতি ব্যাটসম্যান সৌরভ গাঙ্গুলি এখনও পর্যন্ত ভারতের সফলতম টেস্ট অধিনায়ক। তার অধিনায়কত্বে ভারত ৪৯টি টেস্ট ম্যাচের মধ্যে ২১টি ম্যাচে জয়লাভ করে। ২০০৩ সালের ক্রিকেট বিশ্বকাপে তার অধিনায়কত্বেই ভারত ফাইনালে পৌঁছে যায়। সৌরভ গাঙ্গুলির কেবলমাত্র একজন আগ্রাসী মনোভাবাপন্ন অধিনায়কই ছিলেন না, তার অধীনে যে সকল তরুণ ক্রিকেটারেরা খেলতেন, তাদের কেরিয়ারের উন্নতিকল্পেও তিনি প্রভূত সহায়তা করতেন। তাঁর উত্থান, প্রেম, গ্রেগ চ্যাপেলের সঙ্গে বিতর্ক সবকিছু তুলে ধরলে হতে পারে এক অভিভূত বায়োপিক। সৌরভ গাঙ্গুলিকে এক সংবাদপত্র জিজ্ঞেস করেছিলেন তাঁর বায়োপিকে বলিউডের কোন নায়ককে আপনার ভূমিকায় দেখতে চান? তিনি উত্তর দেন-“হৃত্বিক রোশন। আমি ওকেই সবথেকে পছন্দ করি।” এবার জল্পনার বিষয় সৌরভ গাঙ্গুলির ভূমিকায় কে থাকবেন আর ডোনা গাঙ্গুলিই বা হবেন কে।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 06-05-2021 appeared first on satsakal.com.