করোনার জেরে বেঙ্গল সাফারি বন্ধ অনির্দিষ্টকালের জন্য

ভাস্কর চক্রবর্তী (শিলিগুড়ি): করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের জেরে তৈরি হওয়া ভয়াবহ পরিস্থিতির কথা মাথায় রেখে ফের বন্ধ করে দেওয়া হল শিলিগুড়ির তথা উত্তরবঙ্গের অন্যতম জনপ্রিয় বেঙ্গল সাফারি পার্ক। সাফারি পার্কের তরফে ডিরেক্টর বাদল দেবনাথের কথায়, গোটা দেয়াহের সাথে রাজ্যে যেভাবে করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তাতে পর্যটকদের মধ্যে যাতে করোনা সংক্রমণ ছড়িয়ে না পড়ে সেজন্য নতুন করে বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত আপাতত বেঙ্গল সাফারি পার্ক বন্ধ রাখা হচ্ছে।

উল্লেখ্য,  শিলিগুড়িতে ঘুরতে আসা পর্যটকদের কাছে এই বেঙ্গল সাফারি পার্ক অন্যতম আকর্ষণীয় স্থান হয়ে দাঁড়িয়েছে। গতবছর করোনার সংক্রমণ ছড়িয়ে পড়তে গোটা রাজ্যের লকডাউনের পাশাপাশি ১৭ মার্চ থেকে এই সাফারি পার্ক বনধ করে দেওয়া হয়েছিল।  পরবর্তীতে  পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় সরকারের কোভিড গাইডলাইন মেনে ২ অক্টোবর থেকে পর্যটকদের জন্য খোলা হয়েছিল পার্ক। গতবছরের করোনার সংক্রমণ এর ধাক্কায় অনেকটাই লোকসান হয়েছিল পার্ক কর্তৃপক্ষের।

তবে সেই লোকসান মিটিয়ে ওঠার আগেই এপ্রিল মাস থেকে আবারও করোনার দ্বিতীয় ঢেউয়ে কারনে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এই পরিস্থিতিতে শুক্রবার রাজ্যের তরফে বেশ কিছু বিধিনিষেধ দিয়ে রাজ্যে আংশিক লকডাউনের কথা ঘোষণা করে রাজ্য সরকার। তাই এবার করোনার সংক্রমণ এড়াতে একইভাবে লকডাউনের পথেই হাঁটলো শিলিগুড়ি বেঙ্গল সাফারি পার্ক কর্তৃপক্ষ।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.