প্রণব কন্যা সংঘের অর্ধ শতবর্ষ উদযাপন

ভারত সেবাশ্রম সংঘের প্রতিষ্ঠাতা মানবপ্রেমী মহাপুরুষ স্বামী প্রণবানন্দ মহারাজের ১২৫ বছর এবং প্রণব কন্যা সংঘের অর্ধ শতবর্ষ উদযাপন হল উত্তর ২৪ পরগনা জেলার মধ্যমগ্রাম প্রণব কন্যা সংঘে। এই উপলক্ষ্যে গত ২৩ জানুয়ারি থেকে চার দিনব্যাপী অনুষ্ঠানের মধ্য দিয়ে মহামিলনের বার্তা দিলেন ভারত সেবাশ্রম সংঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ।

তিনি বলেন, ১০০ বছর আগে স্বামী প্রণবানন্দ মহারাজ যে মহামিলন ও মহাসমন্বয়ের কথা বলেছিলেন, ত্যাগের কথা বলেছিলেন আজকের দিনে তা খুবই প্রয়োজনীয়। যুগাচার্য স্বামী প্রণবানন্দ মহারাজের ১২৫ তম বর্ষ উপলক্ষ্যে মধ্যমগ্রামের সাহেব বাগানে তাঁর একটি মূর্তির আবরণ উন্মোচন করেন ভারত সেবাশ্রম সংঘের সভাপতি স্বামী মাধবানন্দ মহারাজ।

সেই সঙ্গে আয়োজন করা হয়েছিল বর্ণাঢ্য শোভাযাত্রার। প্রণব কন্যা আশ্রমের সন্ন্যাসীনীরা ছাড়াও এই শোভাযাত্রায় অংশগ্রহণ করেন স্কুলের ছাত্র-ছাত্রী থেকে সমাজের বিশিষ্টজনেরা। পদযাত্রায় অংশ নেন প্রণব কন্যা সংঘের মধ্যমগ্রাম শাখার সম্পাদিকা পরমানন্দময়ী মা, প্রণব কন্যা সংঘের সভানেত্রী শুদ্ধানন্দময়ী মা, সহ-সভানেত্রী জ্ঞানানন্দময়ী মা, মধ্যমগ্রাম প্রণব কন্যা সংঘের সভানেত্রী অমৃতানন্দময়ী মা সহ সন্ন্যাসিনী, ব্রহ্মচারিণী, সেবিকা ও ভক্তবৃন্দ।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.