বিগ বি-র ফ্যানেরা উতসুক, করোনা রিলিফ ফান্ডে কত টাকা দান করলেন অমিতাভ

লকডাউনের জেরে কার্যত কর্মহীন গোটা দেশ। পরিবহন ব্যবস্থা স্তব্ধ, কলকারাখানা বন্ধ। এরফলে কাজ হারিয়েছেন বহু মানুষ। দিন আনা দিন খাওয়া লোকেদের কাজ না থাকায় রোজগারও বন্ধ। এই অবস্থায় যাদের নুন আনতে পান্তা ফুরোয়, তাঁদের এখন মাখায় হাত। যদিও সেই সব দরিদ্র পরিবারদের পাশে দাঁড়িয়েছে রাজ্য এবং কেন্দ্র সরকার। একাধিক প্রকল্পের কথা ঘোষণাও করা হয়েছে। কিন্তু সরকারের পাশাপাশি দেশের যারা বিশিষ্টজন তাঁরাও কিন্তু এই দুর্দিনে পাশে এসে দাঁড়িয়েছে। বিশেষ করে সেলেব মহল।

গত শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পিএম কেয়ার ফান্ড তৈরি করেন। যেখানে সাধারণ মানুষ থেকে দেশের বিশিষ্টজন সকলেই অনুদান দিতে পারবেন। এই ফান্ডের পুরো টাকাটাই করোনায় আক্রান্ত রোগীদের স্বার্থে ব্যবহৃত হবে আর এই তহবিলে প্রথম দিনেই ২৫ কোটি টাকা দান করেছেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার।

আরও পড়ুন: লকডাউনে যৌনপল্লীর বাসিন্দাদের পাশে দাঁড়াল পুলিশ ও প্রশাসন

শুধু অক্ষয়ই নয়, সাহায্যের হাত বাড়িয়েছেন সুপারস্টার হৃত্বিক রোশনও। তিনি করোনা মোকাবিলায় বিএমসি-র কর্মীদের সুরক্ষার্থে  এন ৯৫ এবং এফএফপি ৩ মাস্কের যোগান দেন। এছাড়া মহারাষ্ট্র সরকারকে ২০ লক্ষ টাকাও দিয়েছেন বলে জানা যাচ্ছে। তবে তালিকা এখানেই শেষ নয়, জানা যাচ্ছে, দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত ইতিমধ্যেই ৫০ লক্ষ টাকা, প্রভাস ১ কোটি টাকা, চিরঞ্জীবি ১ কোটি টাকা, মহেশ বাবু ১ কোটি টাকা এবং প্রকাশ রাজ স্থানীয় সরকারকে ২৫ কেজি ওজনের ১৫০ ব্যাগ চাল এবং সুপারস্টার কমল হাসান রাজ্য সরকারকে নিজের বাড়িকে অস্থায়ী হাসপাতালে রূপান্তর করার পরামর্শ দিয়েছেন।

আরও পড়ুন: করোনা মোকাবিলাতেও কেন্দ্রীয় মন্ত্রী বাবুল-এর তোপ, মুখ্যমন্ত্রী রাজনীতিটা ভালো বোঝেন!

পিএম কেয়ার ফান্ডে ভারতের প্রাক্তন ক্রিকেটার শচীন তেন্ডুলকর ৫০ লাখ, ধোনি ১ লাখ, ইরফান ও ইউসুফ পাঠান বরোদা পুলিশকে ৪০০০ মাস্ক দেন। এছাড়াও রেসলার বজরং পুঞ্জা ও স্প্রিনটার হিমা দাস তাদের বেতন দানের অঙ্গীকার করেছেন। এছাড়াও এগিয়ে এসেছেন অনেকে। যদিও এম.এস.ধোনি-র ফ্যানেরা বেশ হতবাক-ই হয়েছেন, ৮০০ কোটি টাকার মালিক ভারতের প্রাক্তণ অধিনায়ক ধোনির মাত্র ১ লক্ষ টাকা পিএম কেয়ার ফান্ডে ডোনেশান দেওয়ার জন্য। এরপরেই বিগ.বি-র ফ্যানেরা জানতে চায়, প্রতিদিনই করোনা সংক্রান্ত সরকারি বিজ্ঞাপনে যাকে দেখা যায় সেই অমিতাভ বচ্চন কত টাকা ডোনেশান দিলেন পিএম কেয়ার ফান্ডে?

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.