আরএসএসের সূতিকাগারে বিজেপি জন্ম দিয়েছে তৃণমূলের, বললেন বিমান বসু

প্রদীপ চট্টোপাধ্যায় (বর্ধমান): জাতীয় কংগ্রেস ও বামফ্রন্টকে শেষ করার জন্য তৃণমূল কংগ্রেস পার্টির জন্ম দিয়েছিল আরএসএস ও বিজেপি। বর্ধমানের হাটগোবিন্দপুরে অনুষ্ঠিত নির্বাচনী জনসভা থেকে এই মন্তব্য করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। একই সঙ্গে তিনি আশা প্রকাশ করেন, গত নির্বাচনে বামেদের যারা বিভ্রান্ত হয়ে রামেদের দিকে ঝুঁকে ছিল তারা এবার বামে ফেরৎ আসবেন।

হাটগোবিন্দপুরের নির্বাচনী জনসভা উপস্থিত মমানুষজনের কাছে এদিন বিমান বসু মূলত তৃণমূলের জন্ম-ঠিকুজি-কুষ্ঠী বর্ণনা করেন। তিনি বলেন, আজ থেকে ৩০ বছর আগে তৃণমূল কংগ্রেস পার্টির নাম কেউ শোনেনি। প্রতিক্রিয়াশীল শক্তি রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ (আরএসএস) ও তার প্রাণভোমরা ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বাংলা থেকে বামফ্রন্ট সরকার ও জাতীয় কংগ্রেসকে শেষ করতে চায়। সেই জন্য আরএসএসের সূতিকাগারে বিজেপি দাই হিসাবে কাজ করে যে সন্তানের জন্ম দেয় তার নাম তৃণমূল কংগ্রেস। কংগ্রেস পার্টি ভেঙে তৃণমূল কংগ্রেসের জন্ম হয়েছে এমনটা মোটেই নয় বলে বিমানবাবু দাবি করেন।

সভা শেষে সাংবাদিক বৈঠকে বিমান বসু দাবি করেন, বামেরা তৃণমূলকে রুখতে পারবে না, বিজেপিকে দিয়ে তৃণমূলকে রুখতে হবে। এই মনোভাব গত লোকসভা নির্বাচনে যাদের ছিল অর্থাৎ এবার রাম পরের বার বাম এই চিন্তা ঢুকিয়ে দেওয়া হয়েছিল। সেই পরিবেশের পরিবর্তন হয়েছে বলেই মনে করছি। যারা বিভান্ত্র হয়েছিল তাঁরা ফেরৎ আসবেন। তবে এবারের বিধানসভা নির্বাচনে সংযুক্ত জোট কী ফল করবে সেই বিষয়ে নির্দিষ্ট কিছু বিমানবাবু এদিন জানাতে পারেননি।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.