বিজেপি নেতা-কর্মীর বাড়ি ভাঙচুরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

তনুজ জৈন (মালদা): ইভিএমে কার ভাগ্যে কী আছে, তা ঠিক করে দিয়েছেন বাংলার জনতা-জনার্দন। ভোটের রেশ কাটতে না কাটতেই বিভিন্ন জায়গায় বিজেপি আক্রান্ত হচ্ছে। ভোটের ফল প্রকাশের পর ৬ জন খুন হয়েছেন, শতাধিক বাড়ি ভাঙচুর হয়েছে। ব্যতিক্রম নয় মালদহের হরিশ্চন্দ্রপুরও। বিজেপি বুথ সভাপতি বাবলু রবি দাসের বাড়ি ভাঙচুর ও তার উপর হামলা অন্যদিকে বিজেপি কর্মী কালু দাসের বাড়ি ভাঙচুর করার অভিযোগ তৃণমূল-কংগ্রেসের বিরুদ্ধে।

সোমবার মালদহের হরিশ্চন্দ্রপুর ৪৬ বিধানসভার গোলামোড় ২৩৩ নম্বর বুথ সভাপতি বাবলু রবি দাসের বাড়িতে হামলা চালায় তৃণমূল কর্মী সমর্থকরা। মারধর করা হয়েছে পরিবারের লোকজন কেও, পাশাপাশি দেওয়া হল প্রান নাশের হুমকি। অন্যদিকে রবিবার গভীর রাতে হরিশ্চন্দ্রপুর হাসপাতাল মোড়ে এক বিজেপি কর্মী কালু দাসের বাড়ি ভাঙচুর করা হয় বলেও অভিযোগ, অভিযোগের তীর শাসকদলের বিরুদ্ধে। যদিও এটি বিজেপির গোষ্ঠি কোন্দল বলে দায় এড়িয়ে যাচ্ছে তৃণমূল-কংগ্রেস। বিভিন্ন প্রান্তে একের পর এক গোলমালের ঘটনা ঘটেছে। কলকাতা থেকে হাওড়া- বাদ যায়নি কোথাও। এমন আশঙ্কা আগেই প্রকাশ করেছিলেন বিরোধী দলের নেতারা।

বাবলু রবি দাসের মা রেবতী রবি দাস বলেন, ” আমার ছেলে বিজেপির বুথ সভাপতি। আমি আর আমার মেয়ে নিজের বাড়ির বারান্দায় দাঁড়িয়ে ছিলাম। তৃণমূলের ছেলেরা মিছিল করতে করতে আসছিল। এসে সোজা আমার বাড়ির ছাদের টিনে লাঠি চালায়। প্রতিবাদ করায় দুই তিন জন মিলে আমাকে ধরে রাখে। তারপর আমার বাড়ি ঢুকে বাড়ি ভাঙচুর করে, ছেলের উপর হামলা চালায়। ”

বিজেপি মালদা জেলা সম্পাদক কিষান কেডিয়া বলেন, “কালকের পর থেকে দেখা যাচ্ছে নানান জায়গায় বিজেপি কর্মী সমর্থকদের উপর হামলা চালাচ্ছে তৃণমূল-কংগ্রেস। এটাই বলতে চাই যে জয়ী হয়ে জন-সাধারণের কাজ করুন। মানুষ পাঁচ বছরের জন্য আপনাদের এনেছে, মানুষের জন্য কাজ করুন। আমাদের মধ্যে কোনো গোষ্ঠী কোন্দল নেই। এগুলো ভিত্তিহীন কথা। ”

তৃণমূল জেলা সাধারণ সম্পাদক বুলবুল খান বলেন, এর আগেও দেখেছেন বিজেপি কর্মীরা নিজেদের পার্টি অফিস ভাঙচুর করেছে। এগুলো বিজেপির গোষ্ঠি কোন্দলের ফলাফল। তৃণমূলের উপর মিথ্যা অভিযোগ আনছে বিজেপি এগুলো। ”

বিজেপি–র অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই হামলা চালিয়েছে। বিজেপির দাবি ক্ষমতায় এসেই ক্ষমতার অপব্যাবহার শুরু করেছে তৃণমূল-কংগ্রেস। যদিও রাজনৈতিক যোগ অস্বীকার করেছে জেলা তৃণমূল নেতৃত্ব।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 06-05-2021 appeared first on satsakal.com.