বঙ্গে বিজেপির ভরা ডুবি, বাঁকুড়ায় পদ্মের সংখ্যা আট

মলয় সিংহ (বাঁকুড়া): গণতন্ত্রের সর্ববৃহৎ উৎসব হল ভোট উৎসব। পশ্চিমবঙ্গে এই ২০২১ সালের বিধানসভা নির্বাচনের সূচনা হয়েছিল ২৭ মার্চ। টানা আট দফায় ভোট গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর, রবিবার ২ মে রাজ্যে নির্বাচন কমিশনের তরফে ঘোষিত হয় বিধানসভা ভোটের ফলাফল। আর এই ফলাফলে রাজ্যে পদ্ম না ফুটলেও বাঁকুড়া জেলার ১২টি আসনের মধ্যে ৮টি আসন দখল করতে পেরেছে জেলা বিজেপি। অপরদিকে জেলায় ১২টি আসনের মধ্যে ৪টি আসনে ক্ষমতা ধরে রাখতে সফল হয়েছে জেলা তৃণমূল।

এক নজরে দেখে নিন, বাঁকুড়া জেলায় কোন বিধানসভা কেন্দ্রে বিজেপির কোন প্রার্থী জয়ী হয়েছেন:

# বাঁকুড়া বিধানসভা কেন্দ্রে, তৃণমূলের তারকা প্রার্থী সায়ন্তীকা ব্যানার্জী কে ১৩৭৬ ভোটে পরাজিত করে করে জয়ী হয়েছেন বিজেপির নীলাদ্রীশেখর দানা।

# সালতোড়া বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সন্তোষ মণ্ডলকে ৪১৪৫ ভোটে পরাজিত করে জয়ী হয়েছেন বিজেপির চন্দনা বাউরি।

# ছাতনা বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শুভাশিস ব্যাটবলকে ৭১৬৪ ভোটে পরাজিত করে জয় লাভ করেন বিজেপির সত্যনারায়ন মুখার্জী।

# বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী আর্চিতা বিদ কে ১১৪২০ ভোটে পরাজিত করে জয়লাভ করেন বিজেপির তন্ময় ঘোষ।

# কোতুলপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী সংগীতা মালিককে ১১৭৮৫ ভোটে পরাজিত করে জয়ী হন বিজেপির প্রার্থী হরকালি প্রতিহার।

# ইন্দাস বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী রুনু মেটেকে ৭৩২৯ ভোটে পরাজিত করে জয়লাভ করেন বিজেপি প্রার্থী নির্মলকুমার ধারা।

# সোনামুখী বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি শ্যামল সাঁতরাকে ১০৭৭৪ ভোটে পরাজিত করে জয়লাভ করেন বিজেপি প্রার্থী দিবাকর ঘরামী।

# ওন্দা বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অরূপ খাঁ-কে ৭৫৬৬ ভোটে পরাজিত করে জয়ী হন বিজেপি প্রার্থী অমরনাথ শাঁখা।

অপরদিকে জেলার ১২টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ৪টি কেন্দ্রে জয়ী হয়েছেন তৃণমূলের প্রার্থীরা। দেখে নিন এক নজরে:

# রানীবাঁধ বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ক্ষুদিরাম টুডু কে ৩৮৩৯ ভোটে পরাজিত করে জয়লাভ করেন তৃণমূলের জ্যোত্স্না মান্ডি।

# তালডাংরা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শ্যামল সরকারকে ১২১৩৮ ভোটে পরাজিত করে জয়লাভ করেন তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী।

# রাইপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুধাংশু হাঁসদাকে ১৯৩৯৮ ভোটে পরাজিত করে জয়লাভ করেন তৃণমূলের প্রার্থী মৃত্যুঞ্জয় মুর্মু।

# বড়জোড়া বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুপ্রীতি চ্যাটার্জিকে ৩২১২ ভোটে পরাজিত করে জয়লাভ করেন তৃণমূলের প্রার্থী আলোক মুখার্জী।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.