বিজেপির অভিনন্দন যাত্রা, চিন্তার ভাঁজ মুখ্যমন্ত্রীর কপালে!

মমতা বন্দ্যোপাধ্যায়ের বেফাঁস মন্তব্য! রাজনৈতিক মহলে উঠছে প্রশ্ন

বিজেপির অভিনন্দন যাত্রা, চিন্তার ভাঁজ মুখ্যমন্ত্রীর কপালে। বিজেপির অভিনন্দন যাত্রায় মমতা বন্দ্যোপাধ্যায় কি আতঙ্কিত? মুখ্যমন্ত্রীর মন্তব্যে বিভিন্ন রাজনৈতিক মহলে এমনই প্রশ্ন ঘুরছে। উল্লেখ্য সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এক সভায় বক্তৃতা দিচ্ছিলেন তিনি। স্বাভাবিকভাবে এইদিন বিজেপির অভিনন্দন যাত্রা নিয়ে গেরুয়া শিবিরকে কটাক্ষ করেন তৃণমূল সুপ্রিমো। এই প্রসঙ্গে তিনি মন্তব্য করেন, কীসের অভিনন্দন যাত্রা? ওটা বাম্বু। তবে এই মন্তব্য করে তিনি নিজেই অপ্রস্তুত হয়ে পড়েন। পরক্ষণেই নিজেকে সামলে নিয়ে তিনি বলেন ওটা আসলে বিসর্জন যাত্রা।

প্রসঙ্গত, বিজেপির কার্যনিবাহী সভাপতি জগৎপ্রকাশ নাড্ডার উদ্যোগে কলকাতা থেকে অভিনন্দন যাত্রার সূচনা করেছিল বিজেপি। আর এরপরেই নাগরিকত্ব আইনকে অভিনন্দন জানাতে বিজেপি নেতৃত্ব রাজ্য জুড়ে অভিনন্দন যাত্রা করছেন।

আরও পড়ুন: চলতি বছরে রাজ্যসভায় পশ্চিমবঙ্গের ৫ আসনের ভোটে তৃণমূলের প্রার্থী তালিকায় থাকছে চমক

তবে বিজেপিও মুখ্যমন্ত্রীর মন্তব্যের কড়া জবাব দিয়েছে। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, ২১ সালেই প্রমাণ হয়ে যাবে কার বিসর্জন হয়, কার বিসর্জন যাত্রা মানুষ বুঝিয়ে দেবে।

তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের এহেন বেঁফাস মন্তব্যে রাজনৈতিক বিশেজ্ঞরা মনে করছেন বিজেপি যেভাবে অভিনন্দন যাত্রা করছে তাতে বোধহয় মুখ্যমন্ত্রীর কপালে চিন্তার ভাঁজ পড়েছে। কারণ সামনেই পুরসভার নির্বাচন। এই সময় বিজেপির অভিনন্দন যাত্রাকে অভিনব উদ্যোগ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞ মহল। কারণ ভোটের মুখে জনগণকে তাতাতে পক্ষ-বিপক্ষ দুই দলই যে উঠেপড়ে লাগবে সেটা বলা বাহুল্য। আর তারই একটা ধাপ বিজেপি ইতিমধ্যে শুরু করেও দিয়েছে। তবে বিজেপির এই অভিনন্দন যাত্রার পর তৃণমূলের পক্ষ থেকে এই ধরনের কিছু আয়োজন করা হয় কিনা সেটাই দেখার। বিজেপির অভিনন্দন যাত্রা, চিন্তার ভাঁজ মুখ্যমন্ত্রীর কপালে

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.