অজয় নদীতে বাঁশের ব্যারিকেড ভেঙে বিপত্তি

ব্যারিকেড ভেঙে যাওয়ায় প্রশাসনের নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন

দুর্গাপুর:  অজয় নদীতে বাঁশের ব্যারিকেড ভেঙে বিপত্তি। একপাশে পশ্চিম বর্ধমানের কাঁকসার শিবপুর অপরদিকে বীরভূমের ইলামবাজারের জয়দেব তার মাঝে অজয় নদ।বীরভূমের জয়দেবের রাধা বিনোদ মন্দিরে পূজো দেওয়ার জন্য উপচে পরে ভিড়। মকরের স্নান করার জন্য অজয় নদীতে রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষ আসেন।

প্রত্যেক বছরের তুলনায় এই বছর উপচে পরা ভিড় অজয়ের তীরে। মাস খানেক আগে থেকে চলছে জয়দেব মেলার প্রস্তুতি পর্ব। কিন্তু মেলার প্রথম দিনেই উপছে পরা ভিড়ের মধ্যে অজয় নদীর অস্থায়ী ব্রীজের দুই দিকে বাঁশের ব্রিজ করা হয় দর্শনাথীদের নিরাপত্তার জন্য। মেলার প্রথম দিনেই লাখো মানুষের সমাগম হয় মেলায়। নিরাপত্তার জন্য মোতায়েন প্রচুর প্রশাসন দুই জেলায়। করা হয়েছে অতিরিক্ত ওয়াচ টাওয়ার।

কিন্তু এতো মানুষের মধ্যেও কি করে বাঁধের অস্থায়ী ব্রিজের মধ্যে ঢুকলো স্করপিও গাড়ি সেই নিয়ে উঠছে প্রশ্ন। অত্যাধিক ভিড়ে অজয়ের স্রোতের মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে পারাপারের চিত্র ধরা পড়ল। অস্থায়ী রাস্তার মধ্যে হুড়োহুড়ি। পারাপার করতে হচ্ছে অজয়ের স্রোতের মধ্যে দর্শনাথীদের। জয়দেব মেলায় মোতায়েন অতিরিক্ত পুলিশ, কোথায় গেল প্রশাসনের নিরাপত্তা? অত্যাধিক ভিড়ে কেনও তৎপর হলো না প্রশাসন? দর্শনাথীদের মধ্যে উঠছে প্রশ্ন।

জীবনের ঝুঁকি পূর্ণ অবস্থায় বাচ্চা ছেলেকে কোলে নিয়ে পারপার করতে হচ্ছে মাকে নদীর স্রোতের উপর বাঁশের ব্যারিকেড ঝুলে। সবে অর্ধেক দিন তাতেই এই অবস্থা, তাহলে আরও দুদিন কি হবে এখন সেটাই দেখার।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 06-05-2021 appeared first on satsakal.com.