করোনার থাবা ক্রীড়া জগতে! প্রাণ কাড়ল টেবিল টেনিস তারকার

ভাস্কর চক্রবর্তী (শিলিগুড়ি): ফের করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল জাতীয় স্তরের টেবিল টেনিস তারকা তথা কোচ রাজদীপ সরকারের। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ১৯ দিন আগে জেলার এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন রাজদীপ সরকার। পরে তাঁর কোভিড টেস্টের রিপোর্টে দেখা যায় তিনি করোনা আক্রান্ত হয়েছেন। শুক্রবার বিকাল থেকে রাজদীপের শারীরিক পরিস্থিতির অবনতি হতে শুরু করে। অবশেষে এদিন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাজদীপ। এদিকে রাজদীপের অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে জেলার ক্রীড়া মহলে।

ঘটনায় শোকপ্রকাশ করেছেন ক্রীড়া মহল থেকে রাজনৈতিক দলের নেতারা। রাজদীপের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রাক্তন মন্ত্রী গৌতম দেব।

প্রসঙ্গত, ১৯৯৩ থেকে ২০১০ সাল, টেবিল টেনিসে জাতীয় স্তরে প্রতিনিধিত্ব করেছেন রাজদীপ। জিতেছেন একাধিক ট্রফি ও মেডেল। পরে রেলে চাকরি করতেন। পাশাপাশি, শহরের একটি কোচিং সেন্টারে টেবিল টেনিস কোচ ছিলেন তিনি।

টেবিল টেনিসের জন্য শিলিগুড়ির বরাবরই নামডাক। অনেকে তাই শিলিগুড়িকে বলেন, ‘টেবিল টেনিসের শহর’। এই শহর থেকেই জাতীয় চ্যাম্পিয়ন হয়েছেন পাঁচ জন।

সাব-জুনিয়র, জুনিয়র, যুব বিভাগেও অনেকে সাফল্য পেয়েছেন। টেবিল টেনিসে প্রতিভার বিকাশ দেখে উত্তরবঙ্গ থেকে আলাদা করে দল পাঠানোর ব্যবস্থা করে দেয় ফেডারেশন। রাজ্যের মধ্যে দু’টো সংস্থাকে তারা স্বীকৃতি দেয়। তার মধ্যে একটি হল বেঙ্গল-বি সংস্থা।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.