ফের ডেঙ্গিতে মৃত্যু, প্রশ্নের মুখে স্বাস্থ্য দফতর

ডেঙ্গিতে মৃত্যু হল ব্যারাকপুরের এক ব্যক্তির

ফের ডেঙ্গিতে মৃত্যু, প্রশ্নের মুখে স্বাস্থ্য দফতর। মৃত ব্যক্তি উত্তর ২৪ পরগনা বাসিন্দা। উত্তর ব্যারাকপুর পুরসভার ১১ নম্বর ওয়ার্ডে থাকেন তিনি। মৃত ব্যক্তির নাম সুভাষচন্দ্র সমাদ্দার। বয়স ৬০ বছর। জানা গিয়েছে দশ-বারো দিন ধরে তিনি জ্বরে ভুগছিলেন। প্রথমে তাঁকে ব্যারাকপুর বিএন বোস হাসপাতালে ভর্তি করা হয়, পরে নিয়ে যাওয়া হয় সাগর দত্ত মেডিক্যাল কলেজে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। মঙ্গলবার তাঁর মৃত্যু হয়। so

so জেলায় ডেঙ্গির প্রকোপ সবচেয়ে বেশি হাবড়া, অশোকনগর, বাদুড়িয়া ও জগদ্দলে। so

so ডেঙ্গি মোকাবিলার জন্য রাজ্য সরকারের তরফে উত্তর ২৪ পরগনা জেলাকে ৪৮ লক্ষ টাকা দেওয়া হয়েছে। মূলত রক্তপরীক্ষা করানোর জন্যই এই টাকা দেওয়া হয়েছে।

এই বিষয়ে অনেক রোগীর পক্ষ থেকে অভিযোগ উঠেছে জ্বর নিয়ে চিকিৎসকের কাছে গেলে তাঁরা শুধুমাত্র প্যারাসিটামল জাতীয় ওযুধ না দিয়ে অনেক সময়ই অ্যান্টিবায়োটিক দিচ্ছেন। আর এতেই রোগীর সমস্যা হচ্ছে এবং নিরাময়ের বদলে অবস্থা কাহিল হয়ে যাচ্ছে বলে মনে করছেন জেলা স্বাস্থ্য দফতরের কর্তারা। এ নিয়ে বিভিন্ন প্রচারমাধ্যমে সচেতন করা হলেও অনেকেই এখনও উদাসীন। তাই কয়েকদিন ধরে জ্বরের উপশম না হলে রোগীকে যখন হাসপাতালে ভর্তি করা হচ্ছে তখন সমস্যা হচ্ছে নিরাময়ের ক্ষেত্রে।

আরও পড়ুন: শরদ পাওয়ারের বিস্ফোরক মন্তব্য!

ডেঙ্গিতে মৃত্যু নিয়ে রাজ্যের বিভিন্ন জায়গায় মানুষজন বেশ আতঙ্কে ভুগছেন। বিভিন্ন সরকারি দফতর থেকে রাজ্যের সচিবালয়ে যে রিপোর্ট পাঠানো হচ্ছে, তা ঠিক নয় বলেও বিভিন্ন মহলে গুঞ্জন শোনা যাচ্ছে। ঠিক রিপোর্ট শীর্ষস্তরে গেলে কেন মুখ্যমন্ত্রীর কাছে মাত্র ২৭ জনের মৃত্যুর খবর গেছে, তা নিয়েও গুঞ্জন শোনা যাচ্ছে জেলা স্বাস্থ্য বিভাগে, যদিও প্রকাশ্যে কেউ এ নিয়ে মুখ খুলতে রাজি নন।

কিন্তু বিভিন্ন মহলে প্রশ্ন উঠছে আর কতদিন ডেঙ্গুর ভয় মানুষকে আতঙ্কে দিন কাটাতে হবে? একে অপরের ঘাড়ে দোষ চাপিয়ে দায় সাড়ছে। সাধারণ মানুষের মৃত্যু হচ্ছে। ডেঙ্গিতে এত মানুষের মৃত্যুর পর স্বাস্থ্য দফতরের তরফ থেকে কেন এখনও উপযুক্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে না সেই নিয়েও প্রশ্ন উঠছে। ফের ডেঙ্গিতে মৃত্যু, প্রশ্নের মুখে স্বাস্থ্য দফতর

 

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.