এবার করোনা নিয়ে ধোঁয়াশা ধোনিদের দলে

ধোনিদের দলে করোনা নিয়ে চরম ডামাডোল। প্রথমে জানা যায়, গত রবিবার করোনা পরীক্ষায় ফলাফলে মিলেছে, চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথন, বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি এবং বাস পরিস্কার করা এক কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। আজ আবারও তারা টেস্ট করিয়েছেন, এবং এতে যদি আবার পজিটিভ আসেন, তাহলে আইসোলেশনে চলে যেতে হবে এই তিন সদস্যকে।

বিসিসিআই জানায়, করোনা নিয়ে ‘মিথ্যে পজিটিভ’-র খবর ছড়ানো হচ্ছে। তাদের আরও বক্তব্য, রবিবার চেন্নাইয়ের বোলিং কোচ, একজন বাস কর্মী কোভিড আক্রান্ত হয়েছিলেন। সোমবার তাদের নেগেটিভ রিপোর্ট আসে।

কিন্তু বিকেল হতেই অন্য খবর। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী বিসিসিআই জানায়, করোনা নিয়ে ‘মিথ্যে পজিটিভ’-র খবর ছড়ানো হচ্ছে। তাদের আরও বক্তব্য, রবিবার চেন্নাইয়ের বোলিং কোচ, একজন বাস কর্মী কোভিড আক্রান্ত হয়েছিলেন। সোমবার তাদের নেগেটিভ রিপোর্ট আসে।

সোমবার সকালেই কলকাতা নাইট রাইডার্স শিবিরে করোনা আক্রান্তের খবর আসে। এ বার দিল্লি ও ডিস্ট্রিক্টস ক্রিকেট অ্যাসোসিয়েশনের পাঁচ মাঠকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। সেই কর্মীরা আপাতত আইসোলেশনে রয়েছেন। ৮ মে পর্যন্ত দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচ রয়েছে। সব মিলিয়ে আইপিএলের উপর চাপ ক্রমশ বাড়ছে।

এদিকে কোভিড অতিমারীর বিরুদ্ধে লড়াইয়ে ভারতীয় জনগণের পাশে দাঁড়িয়ে এর আগে আর্থিক সাহয্যের হাত বাড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট মিডিয়া অ্যাসোসিয়েশন। তারপর সোমবার আর্থিক সাহায্যের কথা ঘোষণা করল অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। ভারতের কোভিড পরিস্থিতিতে বিশ্বের প্রথম কোনও ক্রিকেট বোর্ড আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিল। ফের করোনার হানা আইপিএলে।

প্রাথমিকভাবে ৫০ হাজার অস্ট্রেলিয়ান ডলার দান করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ভারতীয় মুদ্রায় যা প্রায় সাড়ে আটাশ লক্ষ। এই অর্থ দিয়ে গুরুতর অসুস্থ রোগীদের অক্সিজেন কেনা হবে বলেও জানানো হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাসোসিয়েশন, অস্ট্রেলিয়ার ইউনিসেফের শাখার মাধ্যমে এই সাহায্য করবে।

বোর্ডের কর্তা নিক হকলি বলেছেন, ‘অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যে একটি বিশেষ বন্ধন রয়েছে। ক্রিকেট হল তার মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ। গত সপ্তাহে প্যাট কামিন্স এবং ব্রেট লি যে ভাবে ভারতকে সাহায্য করতে এগিয়ে এসেছেন তা দেখে আমরা মুগ্ধ। তাই ইউনিসেফের মতো সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধতে পেরে আমরা গর্বিত।

হকলি আরও জানান, ইউনিসেফ অস্ট্রেলিয়ার সঙ্গে গাঁটছড়া বেধে ভারতে অক্সিজেনের জোগান বাড়াতে এবং প্রতিষেধকের জোগান দিতে অর্থ সাহায্য করা হবে।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.