‘দিল্লি-বিজেপি কি উঠে গেল?’ গেরুয়া শিবির অস্বস্তিতে আরএসএস নেতার মন্তব্যে

অমৃতা পান্ডে: করোনায় যখন ত্রস্ত দিল্লি, তখন রাস্তায় কোথায় বিজেপির নেতা-কর্মীরা! এই প্রশ্ন করে বিতর্কের সৃষ্টি করেছেন আরএসএস নেতা রাজীব তুলি। বুধবার তাঁর বিস্ফোরক মন্তব্যের পরেই পাল্টা সাফাই দিল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ। সংগঠনের নেতার মন্তব্য থেকে দূরত্ব বজায় রাখল আরএসএস।

এদিন সংঘের অখিল ভারতীয় প্রচার প্রমুখ সুনীল আম্বেকর জানান, “এখন দোষারোপের পালা নয়, বরং এখন সময় হল কীভাবে দুস্থদের সাহায্য করা যায়। এই বিপর্যয়ের মধ্যে থেকে কীভাবে মানুষকে সাহায্য করা যায় সেটাই দেখতে হবে। সব দল-সরকার নির্বিশেষে নিজেদের সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়ানো উচিত। কীভাবে তাঁদের সহযোগিতা করা যায় সেটা দেখতে হবে। যদি কেউ দোষারোপ করে তাহলে সেটা তাঁর ব্যক্তিগত মত, সংঘের সঙ্গে যোগ নেই।”

প্রসঙ্গত, আরএসএসের দিল্লি কার্যকরী সমিতির সদস্য রাজীব তুলি হিন্দিতে টুইট করেন, “যখন দিল্লিতে সর্বত্র আগুন জ্বলছে তখন দিল্লিওয়ালা বিজেপি কোথায়? দিল্লির রাজ্য বিজেপির কোনও দেখা নেই! সংগঠন কি উঠে গেল?” এই টুইটে বিতর্কের পরই এদিন আম্বেদকর বলেন, “স্বয়ংসেবকরা প্রত্যেককে সাহায্য করছেন। আমাদের সামর্থ্য হয়তো কম মনে হচ্ছে, কিন্তু বিপর্যয় মোকাবিলায় আমরা সাহায্য করে চলেছি। যেখানে সমাজের সমস্ত শ্রেণির মানুষ নিজের জীবন বিপন্ন করে একে অপরের সাহায্য করছেন, সেখানে এই চেষ্টাই আমাদের জয় আনবে।”

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.