মাহির প্রশংসায় পঞ্চমুখ গাভাস্কার

বয়স বাড়লেও ফিনিশার যে এখনো ফুরিয়ে যাননি তা বুঝিয়ে দিচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। আরও একবার চেন্নাই সুপার কিংসকে আইপিএলের ফাইনালে তুললেন মাহি। ধোনিতে মজেছেন স্বয়ং গাভাস্কার ও।

ম্যাচের পর বিশ্লেষণে গাওস্কর বলেছেন, “ওর দায়িত্ব নেওয়ার ভঙ্গিমাটা শুধু দেখুন। জাডেজা আগের ম্যাচগুলোয় ভালই খেলছিল। কিন্তু এই ম্যাচে ও নিজেকে উপরে তুলে আনল। অধিনায়ক হিসেবে নিজে দায়িত্ব নিয়ে ম্যাচ শেষ করতে চেয়েছিল। ও চেয়েছিল বলেই এটা সম্ভব হয়েছে। আপনারা বলতে পারেন এটা হয়তো ওর সেরা মরসুম নয়। কিন্তু যখন দলের ওকে দরকার হয়েছে, ও এগিয়ে এসেছে এবং নিজের কাজটা করে দিয়েছে। ”

মহেন্দ্র সিং ধোনির ভক্তের তালিকায় রয়েছে আট থেকে আশি। আর মাহির জন্যই অনেকে চেন্নাই দলটাকে এতটা সমর্থন করে। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের প্রথম কোয়ালিফায়ার ম্যাচ চলাকালীন টেলিভিশন ক্যামেরায় ধরা পড়েছে দুই খুদে ভক্তর কান্না। চেন্নাইয়ের টানটান শেষ ওভারে জয়ের পর, আবেগ ধরে রাখতে না পেরে অঝোর ধারায় কেঁদে চলে দুই খুদে। আর ম্যাচের শেষে মাহির সই করা বল উপহার হিসেবে পায় ওই দুই ভক্ত।

ঠিক কী ঘটেছিল? ভাইরাল ভিডিওয় দেখা গিয়েছে, ম্যাচের অন্তিম মুহূর্তে চেন্নাইয়ের জয় প্রার্থনা করছিল এক খুদে সমর্থক। মাঠে তখন মহেন্দ্র সিংহ ধোনি। ব্যাট হাতে তাঁকে ম্যাচ জেতাতে দেখেই কেঁদে ফেলেছিল বাচ্চা মেয়েটি। ম্যাচ শেষ করে এসে সেই খুদে ভক্তকেই উপহার দিলেন এমএসডি।