মেদিনীপুর সদরে দানবাকৃতি মাগুর মাছ, ভিড় জমিয়েছে উৎসুক জনতা

তারক হরি (পশ্চিম মেদিনীপুর): টানা বৃষ্টির জেরে চারিদিক জলমগ্ন মেদিনীপুর শহরের বিস্তীর্ণ এলাকা। মাঠ, ঘাট, ধানজমিতে জল জমে কার্যত নদীর রুপ নিয়েছে। এই দুর্ভোগে শহরবাসী নাকাল হলেও বেশ কিছু মানুষজন মনের অফুরন্ত উদ্দীপনায় মাছ ধরতে নেমেছেন এলাকার মাঠ, খালে-বিলে। তেমনই মেদিনীপুর সদর ব্লকের খয়েরুল্লাচক এলাকায় মাছ ধরতে গিয়েছিলেন বেশ কয়েকজন যুবক। ওই এলাকার সেন্ট জোসেফ হাসপাতাল সংলগ্ন একটি বড় নালা থেকে উদ্ধার হল অতিকায় প্রায় ১১ কেজি ওজনের ৪ ফুট লম্বা মাগুর মাছ!

দানবাকৃতি এই বিশাল মাছ উদ্ধারের পর চক্ষু চড়ক এলাকাবাসীর। এলাকারই দুই যুবক প্রকাশ মিদ্যা ও অমলেন্দু বিশ্বাসের জালে ধরা পড়ে এই দানবাকৃতি মাছটি।

স্থানীয় মানুষের অনুমান, ‘এই মাছ কেউ বা কারা পুকুরে চাষ করেছিলেন, প্রবল বৃষ্টিতে সব ডুবে যাওয়াই বৃষ্টির জলে তা হয়তো বাইরে চলে এসেছে।’

ওই দুই যুবক বলেন, “এর আগে এতো বড় মাছ আমরা স্বচক্ষে দেখিনি। এত বড় মাগুর মাছ যে বাস্তবে হতে পারে তা কল্পনাও করতে পারিনি আমরা। সকাল থেকেই মাছ ধরার নেশায় আমরা এলাকায় ঘুরেছিলাম, ওই হাসপাতালের পাশ দিয়ে বয়ে চলা মহানালা থেকে শেষে এই অতিকায় মাছটি আবিষ্কার করি। এতো বড় মাছ ধরতে পেরে সত্যিই খুব খুশি আমরা।”

এদিকে, এই বিশাল দানবাকৃতি মাছ উদ্ধারের পর চক্ষু চড়ক! এলাকাবাসীর। ঘটনার খবর পেয়েই মাছ দেখতে ছুটে আসেন এলাকায় উৎসুক জনতা।

এত্তো বড় পেল্লায় সাইজের মাছ এলাকায় কোথা থেকে এলো সে নিয়ে কৌতুহল সবার মুখে মুখে! ঘটনাকে ঘিরে জল্পনা শুরু হয়েছে।