করোনা ভাইরাসে আক্রান্তদের খরচ বহন করবে বীমা কোম্পানি, নির্দেশিকা জারি কেন্দ্রীয় সরকারের

করোনা ভাইরাসে আক্রান্তদের খরচ বহন করবে বীমা কোম্পানি, নির্দেশিকা জারি কেন্দ্রীয় সরকারের। চিনের মারণ রোগ করোনা ভাইরাস এবার থাবা বসিয়েছে ভারতে। গত তিন দিনে ভারতে এই রোগে ২৯ জন আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। যত দিন যাচ্ছে এই মারণ রোগ নিয়ে মানুষের মধ্যে আতঙ্ক বেড়েই চলেছে। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বিভিন্নভাবে সর্তকতা জারি করা হয়েছে। এবার মোদি সরকার সমস্ত বীমা কোম্পানিগুলোকে একটি সার্কুলার জারি করেছে।

কেন্দ্র সরকার সমস্ত বীমা কোম্পানিগুলির উপর নির্দেশিকা জারি করেছে। সেই নির্দেশিকায় বলা হয়েছে পলিসি বানিয়ে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার খরচ বহন করতে হবে। শুধু চিকিৎসাই না, হাসপাতালের সমস্ত খরচ বীমা কোম্পানিগুলোকেই নিতে হবে বলে জানিয়েছে কেন্দ্রী সরকার।

পাশাপাশি সার্কুলার জারি করে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বীমা কোম্পানিগুলো পলিসি এমনভাবে তৈরি করুক যাতে, করোনা ভাইরাসে আক্রান্তদের সমস্ত খরচ নিখরচায় হয়। বীমা কোম্পানিগুলোকে সার্কুলার জারি করার পর এবার এসবিআই জেনারেল ইনস্যুরেন্সের হেড সুব্রক্ষণম বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ তখনই শেষ করা যাবে, যখন রোগী ২৪ ঘণ্টার জন্য হাসপাতালে ভর্তি থাকবেন।

উল্লেখ্য, চিনের এই মারণ ভাইরাস বিশ্বের অনেক দেশেই থাবা বসিয়েছে। চিনে এখনও পর্যন্ত ৩ হাজারের বেশি মানুষ এই ভাইরাসের প্রকোপে মারা গেছেন, আর ৯০ হাজারের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এই ভাইরাস থেকে বাঁচতে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জনগণকে নানারকম পরামর্শ দেওয়া হচ্ছে।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.