২০২১-এর নির্বাচনে মিম কি মুখ্যমন্ত্রীর নতুন কাঁটা হতে চলেছে?

২১-এর নির্বাচনে বাংলার সব আসনে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ওয়েইসির দল ‘মিম’

২০২১-এর নির্বাচনে মিম কি মুখ্যমন্ত্রীর নতুন কাঁটা হতে চলেছে? ২১-এর বিধানসভা নির্বাচন নিয়ে পরিকল্পনা শুরু করেছে তৃণমূল। ইতিমধ্যে তৃণমূল বলতে শুরু করেছে, ‘ফের একবার বাংলা চালাবে দিদির সরকার।’ যদিও বিজেপি ছেড়ে দেওয়ার পাত্র নয়। তারাও বলছে, ১৯-এ হাফ হয়েছে ২১-এ পুরো সাফ। বিজেপির পাশাপাশি সিপিএম-কংগ্রেসও শাসক দলের বিরোধীতায় নেমে পড়েছে। তবে শাসকদলের চাপ বাড়াতে এই রাজনৈতিক দলগুলির তালিকায় ঢুকেছে আসাদউদ্দিন ওয়েইসির দল। উল্লেখ্য বিহারের কিষাণগঞ্জ আসনে বিধানসভা উপনির্বাচনে জয়ী হয়েছে মিম। so

so বাংলা লাগোয়া কিষাণগঞ্জ আসনে জয়ের পরে এখন তারা পাখির চোখ করছে পশ্চিমবঙ্গকে। ইতিমধ্যে এই রাজ্যের মুসলমানদের অবস্থা নিয়ে ওয়েইসির খোঁচা শুনতে হয়েছে মুখ্যমন্ত্রীকে। তবে হায়দাবাদের এই দল ঠিক করেছে ২০২১-এর বিধানসভা নির্বাচনে বাংলার সব কেন্দ্রে প্রার্থী দেবে মিম। তাদের মুখপত্র অসীম ওয়াকার বলেছেন, ‘পশ্চিমবঙ্গের প্রতিটি গ্রামেই আমাদের অস্তিত্ব আছে। আমরা ২০২১ সালের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব। এই প্রথমবার আমরা পশ্চিমবঙ্গে কোনও নির্বাচনে লড়ব, আর আমাদের ভাবনা হল প্রতিটি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করা।’ so

আরও পড়ুন: শ্রমিকদের স্বার্থরক্ষায় বাম-বিজেপি একমত, তৃণমূল কোন রাস্তায় হাঁটবে?

so এর মধ্যে উল্লেখযোগ্য বিষয় হল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসির বাদনুবাদ চলছে। এই পরিস্থিতিতে মিম-এর এই ঘোষণা তৃণমূলকে বেশ চাপে ফেলবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

তৃণমূল কংগ্রেসকে এক হাত নিয়ে ওয়েইসি বলেন, ‘বাংলায় মুসলমানরা সুরক্ষিত নয়। দীর্ঘদিন ধরে তাদের ঠকিয়ে আসছে তৃণমূল। বাংলায় বিজেপি কী করে ৪২টির মধ্যে ১৮টি লোকসভা আসন পেল। সেই জবাব দিন মুখ্যমন্ত্রী।’ অন্যদিকে রাজ্যে সরাসরি মিমের প্রচার ভালোভাবে নিচ্ছে না তৃণমূল।

ভোটব্যাঙ্কে যদি মিম তাদের আধিপত্য বিস্তার করে অন্যদিকে বিজেপি যদি তাদের হিন্দু ভোটব্যাঙ্ক অটুট রাখে তাহলে কয়েকগুণ চাপ বাড়বে শাসকদলের। সেটা আটকাতেই মিমের বিরুদ্ধে প্রচার শুরু করতে চলেছে তৃণমূল। আর যার সুর বেঁধে দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মিম যেভাবে মুখ্যমন্ত্রীর বিরোধীতায় নেমেছে তাতে ২০২১-এর নির্বাচনে মিম শাসকদলের নতুন কাঁটা হতে চলেছে কিনা প্রশ্ন তুলেছে রাজনৈতিক মহল। ২০২১-এর নির্বাচনে মিম কি মুখ্যমন্ত্রীর নতুন কাঁটা হতে চলেছে?

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.