সুন্দরবনের করোনা আক্রান্ত পরিবারের কাছে খাবার পৌঁছে দিচ্ছেন মহারাজ

শ্যাম বিশ্বাস (উত্তর ২৪ পরগনা): বসিরহাট মহাকুমার সুন্দরবনের হিঙ্গলগঞ্জ ব্লকের স‍্যান্ডেল বিল গ্রাম পঞ্চায়েতের, রামকৃষ্ণ মিশন ও সেবাশ্রমের অমলেন্দু জি মহারাজ ও আশ্রমিকরা এগিয়ে এলেন মানুষের সেবায়।

এই সব এলাকায় যেসব করোনা আক্রান্ত এবং অসহায় দুস্থ বৃদ্ধ-বৃদ্ধা যারা রয়েছেন তাদের দেখার মতো কাছে কেউ নেই, ঠিক তাদের কাছে খাবার পৌঁছে দিচ্ছেন রামকৃষ্ণ মিশন ও মঠ।

রামকৃষ্ণ মিশন এর পক্ষ থেকে দেওয়া হল চাল, ডাল, আলু, সোয়াবিন, শুকনো খাবার সহ বিভিন্ন সামগ্রী, তার পাশাপাশি দেওয়া হচ্ছে ভিটামিন ওষুধ, স্যানিটাইজার।

পার হাসনাবাদ ও লেবুখালী রোডের ধারে স‍্যান্ডেল বিল এলাকায় নিজেই রাস্তার ধারে করোনা সচেতনতায় বার্তা দিয়ে ব্যানার লাগিয়ে নিজেই মাইকিং প্রচার করছেন, সব মিলিয়ে মহারাজের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সুন্দরবন এলাকার মানুষ।

একদিকে সুন্দরবনের প্রান্তিক মানুষেররা, অন্যদিকে করোনা আক্রান্ত পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন রামকৃষ্ণ মিশন ও মঠ।

অমলেন্দু জি মহারাজ বলেন, এই মহামারীকালে সবাইকে এগিয়ে আসতে হবে, একদিকে লকডাউন অন্যদিকে সুন্দরবনের প্রান্তিক মানুষ থেকে শুরু করে দিন মজুর, তারা প্রত্যেকে দৈনন্দিন জীবনে কাজ হারিয়েছেন, তাই এই লকডাউন এর সময় তাদের পাশে দাঁড়ানো একান্ত প্রয়োজন বলে মনে করি। তাই সবাই যদি এগিয়ে আসে তাহলে এই মহামারী থেকে আমরা মুক্ত হব। নিজে সুস্থ থাকুন অপরকেও সুস্থ রাখুন।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 15-06-2021 appeared first on satsakal.com.