ত্রিশঙ্কু হলে বিজেপির হাত ধরবে মমতা, বললেন অধীর চৌধুরী

সন্ন্যাসী কাউরী (মুর্শিদাবাদ): বিধানসভা নির্বাচনের ফলাফল ত্রিশঙ্কু হলে কংগ্রেস বা সংযুক্ত মোর্চা তৃণমূলের সাথে জোট বাঁধবে না। নির্বাচনে এরকম ফল হলে সেক্ষেত্রে তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির হাত ধরবে। এমনটাই অভিযোগ করেন প্রদেশ কংগ্রেসের সভাপতি অধীররঞ্জন চৌধুরী। শুক্রবার মুর্শিদাবাদে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন ১৯৯৯ সালে এই মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি-র হাত ধরে নির্বাচনী প্রচার করেছিলেন। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটা সময় বিজেপি সরকারের রেল, কয়লা দপ্তর সহ একাধিক দপ্তরের মন্ত্রী ছিলেন। মমতার সাথে বিজেপি-র পুরনো সম্পর্ক। সেই সম্পর্ককে আর একবার ঝালিয়ে নিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের কোন অসুবিধা হবে না। এ রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস, সিপিএমকে খতম করে পশ্চিমবঙ্গের বিজেপিকে বাড়তে সাহায্য করেছে।

তিনি আরো বলেন, এমনও তো হতে পারে সংযুক্ত মোর্চা সরকার গঠন করছে বা সরকার গঠন করবার প্রক্রিয়া চালাচ্ছে, সেই সময় সমস্ত ভুল স্বীকার করে মমতা বন্দ্যোপাধ্যায় সংযুক্ত মোর্চাকে সমর্থনের জন্য এগিয়ে আসতে পারেন।

অধীররঞ্জন চৌধুরী সাংবাদিক সম্মেলনে জোর গলায় বলেন তৃণমূল এবং বিজেপি এই দুই শক্তি সমঝোতায় আসার প্রবণতা প্রবল। কারণ বিজেপি-র সঙ্গে মমতার পুরনো সম্পর্ক ছিল। পুরনো ঘোড়ায় চড়লে ভরসা পাওয়া যায় এটা মমতা বন্দ্যোপাধ্যায় ভালো করেই জানেন। পুরনো মদ খেলে যেমন ভালো নেশা হয়, তেমনই পুরনো বন্ধুকে ভরসা করা যায়। তাই পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ফল যদি ত্রিশঙ্কু হয় তাহলে প্রথমে মমতা বিজেপি-র সঙ্গে গাঁটছড়া বাঁধবেন।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.