প্রধান শিক্ষকের বাড়ি থেকে উদ্ধার হলো মিড-ডে মিলের সামগ্রী

প্রধান শিক্ষকের বাড়ি থেকে উদ্ধার মিড-ডে মিলের সামগ্রী !  আটক অভিযুক্ত শিক্ষক

তারক হরি (পশ্চিম মেদিনীপুর): দীর্ঘ দিন যাবত করোনা পরিস্থিতিতে বন্ধ স্কুলের দরজা! পঠন পাঠন চলছে অনলাইন ক্লাসের মাধ্যমেই। ছাত্র-ছাত্রীরা যাতে এই মিড-ডে মিল থেকে বঞ্চিত না হয়, সেজন্য রাজ্য সরকারের উদ্যোগে প্রতি মাসেই মিড-ডে মিলের সামগ্রী, প্রতিটি স্কুলে তুলে দেওয়া হচ্ছে অভিভাবকদের হাতে।

এবার, সেই মিড ডে মিলের সামগ্রী বাড়িতে মজুত করে রাখার মারাত্মক অভিযোগ উঠল এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে! ঘটনাকে ঘিরে পশ্চিম মেদিনীপুরের দাঁতনে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ছাত্র- ছাত্রীদের মিড ডে মিলের সামগ্রী স্কুলে না রেখে “কুঞ্জপুর প্রাথমিক বিদ্যালয়” এর প্রধান শিক্ষক-দৈবকি নন্দন পাল তা নিজের বাড়িতে মজুদ করে রেখেছিল।

এদিকে, নির্ধারিত দিনে তা ছাত্র-ছাত্রীদের বিতরণ করা হয়নি দেখে ক্ষুব্ধ অভিবাবকরা ওই প্রধান শিক্ষকের বাড়ির সামনে গিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। এরপর ঘটনাস্থলে স্থানীয় পঞ্চায়েত সদস্য উপস্থিত হলে, তাঁকে ঘিরেও বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় গ্রামবাসী এবং অভিভাবকেরা।

খবর পেয়েই ঘটনাস্থলে উপস্থিত হয় বি ডি ও এবং পুলিশ প্রশাসনের আধিকারিকেরা। দেখা যায়, গ্রামবাসীদের অভিযোগ সত্যি করেই ওই প্রধান শিক্ষকের বাড়ি থেকে উদ্ধার হয় রাশি রাশি মজুত করা মিড ডে মিলের- চাল-ডাল-চিনি-সোয়াবিন-সাবান প্রভৃতি সামগ্রী!

ঘটনায়, প্রধান শিক্ষকের বিরুদ্ধে ‘মিড ডে মিলের’ সামগ্রী চুরির অভিযোগ তুলে তুমুল বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয় মানুষজন। ফলে উত্তেজনার পারদ চড়তে থাকে।

পুলিশ তড়িঘড়ি আটক করে দৈবকি নন্দন পাল নামে ওই প্রধান শিক্ষককে। এরপর তাঁকে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জেরায় তিনি মিড ডে মিল এর সামগ্রী বাড়িতে মজুত করে রাখার ‘ভুল’ স্বীকার করেছেন। পুলিশ জানিয়েছে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

ইতিমধ্যেই অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবিতে সরব হয়েছে বিভিন্ন মহল। মিড ডে মিল চুরির ঘটনায় প্রধান শিক্ষকের নাম জড়ানোই কূলষিত হল পশ্চিম মেদিনীপুর জেলার শিক্ষক সমাজ! ঘটনায় ব্যাপক শোরগোল পড়েছে গোটা এলাকায়।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 15-06-2021 appeared first on satsakal.com.