নির্বাচনের আগে দফায় দফায় রাজ্যে আসবেন মোদি-শাহ-নাড্ডা, চাপ বাড়বে কি তৃণমূলের?

নির্বাচনের আগে দফায় দফায় রাজ্যে আসবেন মোদি-শাহ-নাড্ডা, চাপ বাড়বে কি তৃণমূলের? ২০২১-এর বিধানসভা নির্বাচনে তৃণমূলকে চাপে ফেলতে কোমড় বেঁধে নামছে গেরুয়া শিবির। দলীয় সূত্রের খবর নির্বাচনের আগে তৃণমূলের বিরূদ্ধে জোরদার প্রচার চালাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ রাজ্যে নিয়মিত যাতায়াত করবেন। সুতরাং বোঝাই যাচ্ছে নির্বাচনের আগে শাসক দলের চাপ বাড়াতে বেশ ভালো রকম প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে বিজেপির অন্দরে। প্রসঙ্গত, রবিবার কলকাতায় এসে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্য নেতাদের সঙ্গে একপ্রস্থ বৈঠক করেছেন। সেখানে তৃণমূলকে হঠাতে বিজেপি নেতৃত্ব যে ততপর সেই বিষয়টিও পরিষ্কার জানিয়ে দিয়েছেন। পাশাপাশি নির্বাচনের আগে তৃণমূলকে কোণঠাসা করতে তিনি মাঝে মধ্যে প্রচারের জন্য এরাজ্যে আসবেন সেকথাও জানিয়েছেন।

অন্যদিকে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রীর মতো প্রধানমন্ত্রীও নির্বাচনের আগে দফায় দফায় এরাজ্যে আসবেন। দলীয় সূত্রের খবর এপ্রিল মাস থেকে স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রী এ রাজ্যে প্রচারের জন্য আসবেন। সূত্রের খবর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্য সফরে তিনদিন করে সময় দেবেন। সেই জন্য কলকাতায় স্বরাষ্ট্রমন্ত্রীর জন্য বাড়ি দেখাও শুরু হয়েছে বলে খবর। পুরভোট মিটলে প্রধানমন্ত্রী প্রতিমাসে রাজ্যে একদিন করে সময় দেবেন বলে জানা গিয়েছে। পাশাপাশি কেন্দ্রের অনেক হেভিওয়েট নেতারাও আসবেন বলে সূত্রের খবর। তাঁদের জন্যও থাকার বন্দোবস্ত করা হচ্ছে বলে দলীয় সূত্রে খবর।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর পর অমিত শাহের সঙ্গে একান্তে মুখ্যমন্ত্রী, কারণ নিয়ে প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে

নির্বাচনের আগে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী যেভাবে রাজ্যে প্রচারের কাজে সময় দেবেন বলে খবর তাতে শাসক শিবির বেশ চাপে পড়বে বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ এনআরসি, সিএবি নিয়ে প্রকাশ্যে প্রতিবাদ করলেও প্রধানমন্ত্রীর সঙ্গে একান্তে সাক্ষাত, অন্যদিকে এই দুটি ইস্যুতে অমিত শাহকে তুলোধনা করলেও তাঁর সঙ্গেও একান্তে সাক্ষাতের কারণে মুখ্যমন্ত্রীকে বিরোধীদের কটাক্ষের মুখে পড়তে হয়েছে। পাশাপাশি সারদা, নারদা, রাজীব কুমার এই সমস্ত বিষয় নিয়ে এমনিতেই একটু হলেও কোণঠাসা ঘাসফুল শিবির। তারও ওপর বিজেপি যেভাবে কোমর বেঁধে নামছে তার রেজাল্ট যদি ফলপ্রসূ হয় তাহলে তৃণমূলের ভোটব্যাংকে বড় রকমের প্রভাব বলেই মনে করছেন রাজনৈতিক ওয়াকিবহল মহল। নির্বাচনের আগে দফায় দফায় রাজ্যে আসবেন মোদি-শাহ-নাড্ডা, চাপ বাড়বে কি তৃণমূলের?

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 06-05-2021 appeared first on satsakal.com.