ম্যাচ গড়াপেটায় চরম শাস্তি পাক-ক্রিকেটার নাসিরকে

ম্যাচ গড়াপেটায় চরম শাস্তি! পাক-ক্রিকেটারের ১৭ মাস জেল

ন্যাশানাল ক্রাইম এজেন্সির তদন্তের মুখে জানিয়ে দেন খারাপ পারফরম্যান্সের বিনিময়ে সতীর্থদের অর্থের প্রলোভন দেখিয়েছিলেন তিনি। ফের ক্রিকেটে গড়াপেটার ছায়া। অভিযুক্ত প্রাক্তন পাক ক্রিকেটার নাসির জামশেদ। স্পট ফিক্সিংয়ে সতীর্থ ক্রিকেটারকে ঘুষ দেওয়ার অপরাধে ১৭ মাস জেলে কাটাতে হবে। ৩৩ বছরের তারকা ক্রিকেটার পাক বংশোদ্ভূত ব্রিটিশ ইউসুফ আনোয়ার ও মহম্মদ ইজাজের সঙ্গে গ্রেফতার করা হয়েছিল।

আরও পড়ুন: ২৪ মাস পর ডার্বির রং আবার সবুজ-মেরুন

দু-বছর আগে পাকিস্তান সুপার লিগ চলাকালীন দুবাইয়ে পেশওয়ার জালমি ও ইসলামাবাদ ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচে সতীর্থদের পারফরম্যান্স ড্রপ করার কথা বলেছিলেন। তবে গত বছর ডিসেম্বরে জামশেদ ম্যাঞ্চেস্টারের কোর্টে নিজের দোষের কথা স্বীকার করেন তিনি।

ন্যাশানাল ক্রাইম এজেন্সির তদন্তের মুখে জানিয়ে দেন খারাপ পারফরম্যান্সের বিনিময়ে সতীর্থদের অর্থের প্রলোভন দেখিয়েছিলেন তিনি। ২০১৮-র আগস্টেই জামশেদকে ১০ বছরের জন্য নির্বাসনে পাঠানো হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে। এবার সেই শাস্তির তালিকায় যোগ হলো সতেরো মাসের হাজতবাসের শাস্তিও। তাঁর কুকর্মের দুই সতীর্থ আনোয়ার ও ইজাজের ক্ষেত্রে যতাক্রমে ৪০ ও ৩০ মাসের জেলবাস নির্দেশ দিয়েছে ম্যাঞ্চেস্টারের ক্রাউন কোর্ট। ম্যাঞ্চেস্টারের ক্রাউন কোর্টের তরফে জামশেদকে ১৭ মাসের জেলের নির্দেশ দেওয়া হয়েছে। দেশের হয়ে নাসির জামশেদ ২টি টেস্ট, ৪৮টি ওডিআই ও ১৮টি টি-২০ ম্যাচ খেলেছে। ওডিআইয়ে ৮টি ও টি-২০টি ২টি হাফ সেঞ্চুরি রয়েছে।

 

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.