এই মাসেই অপরাধীদের ফাঁসি হবে, আশাবাদী নির্ভয়ার বাবা

এই মাসেই অপরাধীদের ফাঁসি হবে, আশাবাদী নির্ভয়ার বাবা। নির্ভয়া কান্ডে দোষীদের ফাঁসি দেওয়ার দিন নির্ধারিত হলেও বারংবার তা পিছিয়ে যাচ্ছে। এই নিয়ে আম জনতার মধ্যে একটা ক্ষোভও তৈরি হয়েছে। সোশ্যাল মিডিয়া ফলো করলেই বোঝা যায়। দোষীদের সাজা না দিয়ে এইভাবে কেন রেখে দেওয়া হচ্ছে সেই নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। আর পাঁচজন সাধারণ মানুষের মতোও ক্ষোভ উগড়ে দিয়েছেন নির্ভয়ার বাবা-মা। তবে নির্ভয়ার বাবা এবার আশা করছেন হয়তো এই মাসেই ফাঁসিতে ঝোলানো হবে নির্ভয়া কাণ্ডের চার অপরাধীকে। প্রসঙ্গত, এদিন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ মামলার অন্যতম অপরাধী পবনকুমার গুপ্তার প্রাণভিক্ষার আর্জি খারিজ করে দিয়েছেন। রাষ্ট্রপতির সিদ্ধান্তের কথা জানার পরেই নির্ভয়ার বাবা এই মন্তব্য করেছেন। পাশাপাশি জানিয়েছেন, ‘‘ওর আর একটাই অপশন রয়েছে। সেটা হল প্রাণভিক্ষার আর্জি নাকচকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়া। যেমনটা অন্যান্যরা করেছে। দেখা যাক কী হয়। কিন্তু আমরা আত্মবিশ্বাসী ন্যায় পাব।” তিনি আরও বলেন, ‘‘আমরা আশাবাদী এই মাসেই অপরাধীদের ফাঁসি হবে। এবং দীর্ঘ্ প্রতীক্ষার পর আমরা ন্যায় পাব। উল্লেখ্য, রাষ্ট্রপতি ইতিমধ্যে বাকি তিন অপরাধীর প্রাণভিক্ষার আর্জিও খারিজ করে দিয়েছেন।

আরও পড়ুন: দিল্লি হিংসা ধামাচাপা দিতেই করোনা গুজব, কেন্দ্রকে কটাক্ষ মমতার

২০১২ সালের ১৬ ডিসেম্বর ছ’জন ব্যক্তি, যাদের মধ্যে একজন নাবালকও ছিল, তারা ২৩ বছরের এক তরুণীকে চলন্ত বাসের মধ্যে গণধর্ষণ করে। এরপর ২৯ ডিসেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তরুণীর মৃত্যু হয়।

অন্যতম অভিযুক্ত রাম সিংহ জেলেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। নাবালকটিকে তিন বছর সংশোধনাগারে থাকার পর মুক্তি দেওয়া হয়। এখন দেখার বাকি চার অপরাধীর কবে ফাঁসি হয়। এখন সেই দিয়েই তাকিয়ে রয়েছে নির্ভয়ার বাবা-মা থেকে শুরু করে আম জনতা। এই মাসেই অপরাধীদের ফাঁসি হবে, আশাবাদী নির্ভয়ার বাবা

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.