আবারও তিন বছরের জন্য রাজ্য সভাপতি পদে দিলীপ ঘোষ

আগামী তিন বছরের জন্য আবারও বিজেপির রাজ্য সভাপতি পদে থাকছেন দিলীপ ঘোষ। বৃহস্পতিবার ন্যাশনাল লাইব্রেরি হলে বিজেপি রাজ্য কমিটির সাংগঠনিক বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে আবারও আগামী তিন বছরের জন্য সভাপতি পদের ছাড়পত্র জোগাড় করে নিতে সক্ষম হন দিলীপবাবু। সাংগঠনিক নির্বাচন পর্ব শুরু হওয়া থেকে দীলিপ ঘোষকে তেমন চ্যালেঞ্জের মুখে পড়তে হয়নি। তিনি নিশ্চিত ছিলেন আগামী তিন বছর ফের ৬ নম্বর মুরলীধর সেন লেনের গেরুয়া বাড়ির কুরসিতে তিনিই বসবেন। কিন্তু ভিতরে ভিতরে সংগঠনে তার বিরোধী গোষ্ঠীও অনেকটাই সক্রিয় হয়ে উঠছিল বলে রাজনৈতিক শিবিরের খবর। বিশেষ করে বেশ কিছু বিষয়ে এমন সব বিতর্কিত মন্তব্য করে দিলীপ ঘোষ অনেকটাই বিপাকে পড়ে গিয়েছিলেন সংগঠনের মধ্যেই।

বিজেপির একটি বিশেষ সূত্রে জানা যায় এইসব মন্তব্যের পরিপ্রেক্ষিতে তাঁকে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে বকাও খেতে হয়। এই প্রেক্ষিতে দিলীপ ঘোষের বিরোধী শিবিরের নেতারা অনেকটাই প্রত্যাশা করেছিলেন এবার সভাপতি পদে বদল আনতে পারে কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু তেমনটি হলো না। দলীয় সংবিধান মেনে এদিন সাংগঠনিক নির্বাচন পর্বে কোনোভাবেই কোণঠাসা হতে হয়নি দিলীপ ঘোষ শিবিরকে। আগামী তিন বছরের জন্য নিজের জায়গা পাকা করে নিতে পেরেছেন তিনি।

পুনরায় বিজেপির রাজ্য সভাপতি পদে বসার পর এদিন দিলীপ ঘোষ সাংবাদিক সম্মেলনে জানান, ৩৯টি জেলা কমিটি গঠন করা সম্ভব হয়েছে। ১৬১টি নির্বাচিত কমিটি তৈরি করতে পেরেছি প্রতিটি বুথে। ৩১টি জেলায় নির্বাচন সম্ভব হয়েছে। আগামী দিনে ওইসব জেলা সভাপতিদের নাম ঘোষণা করা হবে। তিনি জানান ১২৪৭টি মন্ডল কমিটি গঠন করা সম্ভব হয়েছে।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.