উন্নয়নকে দূরে সরিয়ে এখন ধর্মের রাজনীতিটাই বেশি হচ্ছে: দেব

প্রদীপ চট্টোপাধ্যায় (বর্ধমান): উণ্নয়ন দূরে সরিয়ে রেখে এখন ধর্ম নিয়ে রাজনীতিটাই এখন সবথেকে বেশী হচ্ছে। এমনটা হওয়া কাম্য নয়। রাজনীতি কাজের নিরিখেই হওয়া উচিৎ বলে শনিবার মন্তব্য মন্তব্য করলেন অভিনেতা তথা তৃণমূল সাংসদ দীপক অধীকারি ওরফে দেব। এদিন পূর্ব বর্ধমানের কালনা শহরের কাটিগঙ্গার মাঠে অনুষ্ঠিত তৃণমূলের জনসভা থেকে দেব আরও বলেন কারণ এই বাংলা আগে থেকেই ’সোনার বাংলা’ হয়ে আছে।

এদিন কাটিগঙ্গার মাঠে নির্বাচনী জনসভায় দেব বলেন, এই রাজ্যে ব্যাপক উন্নয়ন হয়েছে। তৃণমূল কংগ্রেস দল সকলকে নিয়েই ভাবে। ভারতবর্ষের মা-বোনেরা এই বাংলায় সবথেকে বেশি সুরক্ষিত থাকেন। তাই এই বাংলা আগে থেকেই সোনার বাংলা হয়ে আছে। এবারের বিধানসভা ভোটে তৃণমূল কংগ্রেসকে ভোট দিলে বাংলার মুখ আরও উজ্জ্বল হবে বলে দেব মন্তব্য করেন। বিজেপিকে কটাক্ষ করে অভিনেতা দেব বলেন, কোনো না কোনো রাজ্যে ওদের সরকার আছে। সেই রাজ্যে কি কাজ হয়েছে। দেব বলেন, আমি দায়িত্ব নিয়ে বলছি বাংলা আগে থেকেই সোনার বাংলা হয়ে আছে। ’

এরপরেই দেব আক্ষেপ প্রকাশ করে বলেন, বর্তমানে রাজনীতি কাজের নিরিখে হচ্ছেনা। ধর্ম নিয়ে রাজনীতিটাই বেশি হচ্ছে। হিন্দুকে মুসলমানের থেকে আলাদা করা আবার মুসলমানদের হিন্দুদের থেকে আলাদা করার চেষ্টা চলছে। তৃণমূল মানুষকে ভাগ করার এমন রাজনীতি করে না। যারা গুজরাতে পাকা বাড়ি করতে পারেনি। যারা বাংলায় এসে বলছে পাকা বাড়ি করে দেবে বলে তারা এখানে মিথ্যা প্রচার চালাচ্ছে। এই নিয়েই সারাদিন ধরে মিথ্যে প্রচার চালাচ্ছে বিরোধীরা। আর সেইটাকেই অনেকে সত্য বলে ধরে নিচ্ছেন। এই করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। আরও একধাপ এগিয়ে দেব বলেন, ‘ধর্মের হাত শক্ত করলে দেশে শুধু মন্দির মসজিদই থাকবে। স্কুল, হাসপাতাল এইসব থাকবে না। রাস্তাঘাট হবে না। বাড়িতে জল না পৌঁছালে কোথাও অভিযোগ জানাতে পারবেন না। উন্নয়নও হবে না। ধর্ম যদি জেতে তাহলে মনুষ্যত্ব হেরে যাবে। মানুষ যদি জেতে ধর্ম বেঁচে থাকবে। বিরোধীদের মিথ্যা প্রচারে বিভ্রান্ত না হওয়ার পাশাপাশি বর্তমান সময়ে সবাইকে মুখে মাস্ক ব্যবহারের আবেদন জানান সাংসদ দেব।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 06-05-2021 appeared first on satsakal.com.