গ্রেফতারের জন্য পুলিশকে চ্যালেঞ্জ ছুঁড়লেন রোদ্দুর রায়

রবীন্দ্রসঙ্গীত বিকৃত বিতর্কে এবার সরাসরি পুলিশের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন ইউটিবার রোদ্দুর রায়। সোশ্যাল মিডিয়ায় পুলিশকেই চ্যালেঞ্জে জানিয়ে তিনি একের পর এক পোস্ট করেন। কোনও পোস্টে তিনি লেখেন, দম থাকলে গ্রেফতার করে দেখা। আবার কোনও পোস্টে লেখেন, ওপেন মোক্সা চ্যালেঞ্জ। আসুন, গ্রেফতার করুন এবং মোক্ষা আন্দোলনকে হত্যা করুন যদি পারেন। আর একটি পোস্টে তিনি লিখেছেন, সক্কাল থেকে বসে আছি। একটা পুলিশও ধরতে এল না।

দীপায়ণ সাহার কলকাতা পুলিশের সাইবার সেলে দায়ের করা অভিযোগ ও বেলেঘাটা থানায় শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের দায়ের করা অভিযোগের ছবি

উল্লেখ্য রবীন্দ্রভারতীর ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই রোদ্দুর রায়কে গ্রেফতারের দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। ৮ মার্চ কলকাতা পুলিশের সাইবার সেলে সম্ভাব্য প্রথম অভিযোগটি দায়ের করেন মানবাধিকার কর্মী ও পেশায় চিকতসক ড. দীপায়ন সাহা। তিনি তাঁর অভিযোগের সঙ্গে রোদ্দুর রায়ের ইউটিউবে আপলোড করা ভিডিও লিঙ্কও দেন কলকাতা পুলিশের সাইবার শাখায়। তারপরেই নড়েচড়ে বসে কলকাতা পুলিশ। এরপর ১০ মার্চ রোদ্দুর রায় ওরফে অনির্বান রায়ের বিরুদ্ধে বেলেঘাটা থানায় আরটি অভিযোগ দায়ের করে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ।

আরও পড়ুন: যুব সমাজে অপসংস্কৃতি ছড়ানোর অভিযোগে গ্রেফতার হতে পারেন রোদ্দুর রায়

শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের অভিযোগ গত কয়েকমাস ধরেই ইন্টারনেটে রবীন্দ্রনাথের গানের সঙ্গে অশালীন শব্দ জুড়ে বাংলার সংস্কৃতিকে অপমান করছেন রোদ্দুর। রবীন্দ্র-নজরুলের গানকে নষ্ট করা হচ্ছে। যার প্রভাব ছোট ছোট ছেলেমেয়েদের উপর গিয়ে পড়ছে বলে দাবি সংগঠনের। সেই কারণেই রোদ্দুর রায়ের নামে অভিযোগ জানানো হল।

আরও পড়ুন: ভারতে অস্ত্র তৈরী করবে ব্রিটিশ কোম্পানী ওয়েবলি এন্ড স্কট

সংগঠনের তরফে জানানো হয়েছে, এদিন বেলেঘাটা থানায় অভিযোগ জানানো হলেও  আগামিদিনে রাজ্যের প্রত্যেকটি থানায় সংগঠনের তরফ থেকে রোদ্দুর রায়ের নামে অভিযোগ জানানো হবে।

পুলিশ সূত্রে জানতে পারা গেছে,  যথেষ্ট গুরুত্ব দিয়ে অভিযোগটি তারা খতিয়ে দেখছেন। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছেন গোয়েন্দা আধিকারিকরা। পুলিশ জানিয়েছে,  রোদ্দুরের সমস্ত সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট খতিয়ে দেখা হচ্ছে। দেখা হচ্ছে ইউটিউব চ্যানেলটি। একাধিক তথ্যপ্রযুক্তি আইনে মামলা রুজু করা হতে পারে বলে বিশেষ সূত্রে জানতে পারা গেছে।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.