ভারতের প্রতিটি পুরুষ কি একজন ধর্ষক? রাহুলকে প্রশ্ন স্মৃতির

রাহুল গান্ধির মন্তব্যকে ঘিরে উত্তাল হল সাংসদ

ভারতের প্রতিটি পুরুষ কি একজন ধর্ষক। রাহুল গান্ধির মন্তব্যকে ঘিরে শুক্রবার উত্তাল হল সাংসদ। তাঁর ‘রেপ ইন ইন্ডিয়া’ মন্তব্যের তীব্র বিরোধিতা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। সাংসদে এদিন স্মৃতি ইরানি ও অন্যান্য বিজেপি সাংসদরা তীব্র প্রতিবাদ করেন। সংসদের বাইরেও রাহুলের এই মন্তব্যকে আক্রমণ করে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি জানতে চান কংগ্রেস নেতা কি ভারতের প্রতিটি পুরুষকেই ধর্ষক মনে করেন। তিনি আরও বলেন এই ধরনের মন্তব্য করার জন্য রাহুল গান্ধির ক্ষমা উচিত। পাশাপাশি তিনি বলেন, কীভাবে কংগ্রেসের সাংসদ ভারতের নাগরিকদের ধর্ষণ করতে আহ্বান জানাতে পারেন! এই বিষয়ে সংবাদমাধ্যমের সামনে ক্ষোভ উগড়ে দিয়ে বলেন, ‘‘তিনি যা করেছেন তা শাস্তিযোগ্য। নারীদের উপরে হওয়া অপরাধ নিয়ে রাজনীতি করেছেন। নারীরা তাঁকে উত্তর দেবেন। কিন্তু আমি পুরুষদের বলতে চাই, রাহুল গান্ধির দাবি অনুযায়ী, ভারতের প্রতিটি পুরুষ কি একজন ধর্ষক?”

তিনি বলেন, ‘‘আমি চাই সনিয়া গান্ধিও এর ব্যাখ্যা দিন। ভারতের নারীরা কখনও শাস্তিযোগ্য এই কাজকে ক্ষমা করবেন না।”

আরও পড়ুন: আইনী স্বীকৃতি পেল নাগরিক সংশোধনী বিল, আমরা কোন সংস্কৃতির পথে হাঁটছি?

সংসদের শীতকালীন অধিবেশনের শেষ দিন রাহুল গান্ধির করা এই মন্তব্যকে ঘিরে উত্তাল হল সংসদের উভয় কক্ষ।

উল্লেখ্য ঝাড়খণ্ডে বৃহস্পতিবার এক নির্বাচনি সভায় রাহুল গান্ধি দেশে নারীদের উপরে হতে থাকা অপরাধের জন্য সরকারকে দায়ী করেন। তিনি বলেন, ‘‘নরেন্দ্র মোদি বলেছিলেন ‘মেক ইন ইন্ডিয়া’ তবে আজকাল যেখানেই তাকাবেন দেখবেন এখন চলছে ‘রেপ ইন ইন্ডিয়া’।”

এর উত্তরে সংসদে স্মৃতি ইরানি বলেন, “ইতিহাসে এই প্রথমবার এমন শোনা গেল যে কোনও নেতা বলছেন যে ভারতীয় মহিলাদের ধর্ষণ করা উচিত। রাহুল গান্ধির এই বার্তা কি দেশের জনগণের প্রতি? তাঁর এই মন্তব্যের জন্যে তাঁকে শাস্তি দেওয়া উচিত।” ভারতের মহিলা ও মানুষকে রাহুল গান্ধি অপমান করেছেন বলে মনে করেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। ভারতের প্রতিটি পুরুষ কি একজন ধর্ষক

 

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.