আগামীকাল থেকে শুরু হচ্ছে বাণিজ্য সন্মেলন

আগামীকাল থেকে শুরু হচ্ছে দুদিন ব্যাপী বাণিজ্য সন্মেলন

আগামীকাল থেকে শুরু হচ্ছে বাণিজ্য সন্মেলন। বাংলায় বিনিয়োগ টানতে দুদিনের বেঙ্গল বিজনেস কনক্লেভ অনুষ্ঠিত হতে চলেছে দিঘায়। আগামী ১১ ও ১২ ডিসেম্বর দিঘা কনভেনশন সেন্টারে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। উপস্থিত থাকবেন দেশ-বিদেশের শিল্পপতিরা। আর এই সন্মেলন ঘিরেই জোরকদমে প্রস্তুতি চলছে। রঙিন আলোয় সেজে উঠছে দিঘা।

এই সম্মেলনের উদ্বোধন করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ রাজ্যে কৃষি, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের পাশাপাশি ভারী শিল্পের বিনিয়োগও চাইছে রাজ্য সরকার। সেই লক্ষ্যে এবং রাজ্যে যাতে আরও বেশি করে কর্মসংস্থানের ব্যবস্থা করা যায় সেই কারণে দুদিনের এই সম্মেলনের আয়োজন করা হয়েছে। দেশ-বিদেশের বহু শিল্পপতি এই সম্মেলনে উপস্থিত থাকবেন। সেই উপলক্ষে আজ চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। সেজে উঠছে দিঘা কনভেনশন সেন্টার।

আরও পড়ুন: আর্থিক সংকটের মুখে ভারত

চা থেকে শুরু করে ফল আনাজ, বিদ্যুৎ থেকে শুরু করে যোগাযোগ ব্যবস্থা যে সব বিষয়ে বাংলা এগিয়ে তা তুলে ধরা হয়েছে কনভেনশন সেন্টারের দেওয়ালে। তৈরি হয়েছে বেশ কিছু অস্থায়ী তাঁবু। এছাড়াও সেজে উঠছে যাত্রা নালা পার্কের সাংস্কৃতিক মঞ্চ। জাহাজের আদলে তৈরি হচ্ছে সাংস্কৃতিক মঞ্চ। পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে গোটা সমুদ্র সৈকত। রাস্তার ধারে ফুটপাত যে সমস্ত দোকানপাট ছিল সেগুলি সব সরিয়ে ফেলা হয়েছে। রাস্তার ওপর আলপনা দেওয়া হয়েছে। বার বার পুরো প্রস্তুতি খতিয়ে দেখছেন পুলিশ ও প্রশাসনের বিভিন্ন আধিকারিকগণ। আগামীকাল সকাল থেকে শুরু হবে বাণিজ্য সম্মেলন। তবে এই সন্মেলন থেকে কতটা আশার আলো দেখা যাবে সেটা সময় বলবে। আগামীকাল থেকে শুরু হচ্ছে বাণিজ্য সন্মেলন

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.