মমতার বিরূদ্ধে রাজ্যপালের বিস্ফোরক অভিযোগ

মমতার বিরূদ্ধে রাজ্যপালের বিস্ফোরক অভিযোগ। আবারও রাজ্য সরকারের বিরূদ্ধে তোপ তাগলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন রাজ্যপাল। so রাজ্যপালের অভিযোগ তাঁকে অপমান করা হচ্ছে। গত শুক্রবার, ১১ অক্টোবর রাজ্য সরকার আয়োজিত দুর্গাপুজোর কার্নিভালে তাঁকে রীতিমত অপমান করা হয়েছে বলে অভিযোগ করেন রাজ্যপাল। কার্নিভাল তাঁকে নিয়ে রাজ্য প্রশাসনের অবহেলায় তাঁর চোখে প্রায় জল এসে গিয়েছিল বলেও তিনি জানান। পুরো ঘটনায় তিনি ব্যথিত বলে জানিয়েছেন।
রাজ্যপাল জানান, কার্নিভালের দিন চার ঘণ্টা তিনি উপস্থিত ছিলেন। কিন্তু এতক্ষণ বসে থাকলেও, তাঁকে কোথাও দেখানো হয়নি। তাঁর নাম উল্লেখ পর্যন্ত করা হয়নি। এই ঘটনায় তিনি যথেষ্ট অপমানিত বোধ করেছেন বলে তিনি জানান।
so সেদিন কার্নিভালে রাজ্য সরকার তাঁকে কার্নিভালে আমন্ত্রণ করেও পদের যোগ্য সম্মান দেওয়া হয়নি৷ আলাদা মঞ্চে বসিয়ে রেখে আমাকে অপমান করা হয়েছে৷ মঞ্চে ২০-২২ জনের পিছনে বসতে দেওয়া হয়৷ দীর্ঘ ৪ ঘণ্টার মধ্যে বহুবার আসন বদলের অনুরোধ করেও লাভ হয়নি৷
ইচ্ছাকৃতভাবেই তাঁকে অপমান করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন। সাংবাদিকদের কাছে তিনি জানান, যারা এমন কাজ করলেন, তারা আসলে তাঁকে নয়, তারা আসলে পশ্চিমবঙ্গের সংস্কৃতির অপমান করল। তিনি রাজ্যের প্রথম নাগরিক ও সাংবিধানিক প্রধান হওয়া সত্ত্বেও এই অপমান আসলে রাজ্যের প্রতিটি মানুষের ওপর অপমান বলেও ক্ষোভপ্রকাশ করেন জগদীপ ধনকড়। উল্লেখ্য এর আগেও যাদবপুরে বাবুল সুপ্রিয়ের নিগ্রহ কাণ্ড থেকে জিয়াগঞ্জ হত্যাকাণ্ড। বারবার রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এবারও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.