আমরা কি মানুষের কল্যাণ করতে পেরেছি, মানবাধিকার দিবসে প্রশ্ন তুললেন বিশ্বরূপ দে

মানবাধিকার দিবসে মহিলাদের প্রাপ্য অধিকার এবং শিশুশ্রম বন্ধের অঙ্গীকার নিল আন্তর্জাতিক মানবাধিকার কাউন্সিল

সুবল সাহা: মানবাধিকার দিবস উপলক্ষ্যে ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার কাউন্সিলের পক্ষ থেকে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানের মূল লক্ষ্য শিশুশ্রম বন্ধ করা। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ওয়েস্ট বেঙ্গল স্পোর্টস বোর্ডের জয়েন্ট সেক্রেটরি বিশ্বরূপ দে, ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কাউন্সিলের ফাউন্ডার বোর্ডের ভাইস প্রেসিডেন্ট পৃথ্বীজিৎ বিশ্বাস, ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কাউন্সিলের প্রতিষ্ঠাতা ড. সানি সাহ, ফাউন্ডেশন বোর্ডের ন্যাশনাল সেক্রেটরি বিমল ঘোষ, ওয়েস্ট বেঙ্গল বোর্ডের ইউথ স্কিল অ্যান্ড স্পোর্টস ডিপার্টমেন্টের সেক্রেটরি রিনা বিশ্বাস প্রমুখ। এদিন অনুষ্ঠানে মহিলাদের জন্য রঙ্গোলি প্রতিযোগিতা এবং বাচ্চাদের বসে আঁকো প্রতিযোগিতার আয়োজন করা হয়।

 

এই অনুষ্ঠানে ওয়েস্ট বেঙ্গল স্পোর্টস বোর্ডের জয়েন্ট সেক্রেটরি বিশ্বরূপ দে বক্তব্য রাখতে গিয়ে বলেন, স্বাধীনতার এত বছর আমরা কি মানুষের কল্যাণ করতে পেরেছি? লোকসভা থেকে বিধানসভায় অনেক প্রস্তাব এসেছে বটে, কিন্তু সত্যিকারের মানুষের কাজটা বোধহয় করে ওঠা যায়নি। তাই আসুন সেই কাজটাই যাতে আমরা সুন্দরভাবে করতে পারি সেই অঙ্গীকার নিয়ে আমাদের আগামি দিনে পথ চলতে হবে।

আরও পড়ুন: মানবাধিকার দিবসে টুইট মুখ্যমন্ত্রীর

ওয়েস্ট বেঙ্গল বোর্ডের ইউথ স্কিল অ্যান্ড স্পোর্টস ডিপার্টমেন্টের সেক্রেটরি রিনা বিশ্বাস বলেন, দিন দিন যেভাবে মহিলাদের উপর অত্যাচার বেড়ে চলেছে তা বন্ধ করতে হবে এবং মহিলাদের প্রাপ্য অধিকার তাদের দিতে হবে পাশাপাশি শিশুশ্রম বন্ধেরও ব্যবস্থা করতে হবে।

ছবি: সুবল সাহা

 

 

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.