নারীদের সুরক্ষার আহ্বান জানালেন মহিলারা

পার্থ মুখার্জী, কলকাতা: নারীদের সুরক্ষার আহ্বান জানালেন মহিলারা।বর্তমান সময়ে নারীরা কতটা সুরক্ষিত? রবিবাসরীয় বিকালে এই বিষয়ের উপর আলোচনা করতে গিয়ে উদ্বেগ প্রকাশ করলেন বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক শতরূপা সান্যাল। নারী সুরক্ষার কথা মাথায় রেখে সমাজের সর্বক্ষেত্রে সচেতনতার আহ্বান জানালেন প্রখ্যাত নৃত্যশিল্পী পারমিতা চক্রবর্তী। so

রবিবাসরীয় বিকেলে নারীদের নিরাপত্তা নিয়ে আয়োজিত হয়েছিল আলোচনা সভার। দক্ষিণ কলকাতার ইস্টার্ন মেট্রোপলিটন ক্লাবে আয়োজিত এদিনের এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক শতরূপা সান্যাল, বিশিষ্ট লেখিকা কঙ্কাবতী দত্ত, ইএমসির সম্পাদক সঞ্জীব ঘোষ সহ বিশিষ্টজনেরা। এদিন আলোচনার মধ্য দিয়ে উঠে আসে বর্তমান পরিস্থিতিতে নারী সমাজের বিভিন্ন দিক। চলমান সমাজে মানুষের ব্যস্ততার মধ্যে ছুটতে হয় সকলকেই। এই ছোটার মধ্যে নারী কিংবা পুরুষ কোনও ভেদাভেদ নেই। আর এই চলতে গিয়ে পদে পদে নারীদের প্রতিবন্ধকতার মুখে পড়তে হয়। এদিন নিজের বক্তব্য রাখতে গিয়ে এই ভাবেই উদ্বেগ প্রকাশ করলেন বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক শতরূপা সান্যাল। তুলে ধরলেন বাস্তবিক ক্ষেত্রে নারী বৈষম্যের কথাও। আর এই বৈষম্য কাটাতে পরিবারেকেই নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা, মন্তব্য তাঁর।

আরও পড়ুন: নির্বাচনের আগে সুপ্রিম কোর্টের নির্দেশে কি চিন্তা বাড়ল রাজনৈতিক দলগুলির?

নারীদের সুরক্ষার কথা মাথায় রেখে বরুনা পূর্ণা নবরস পারফর্মিং আর্টস -এর পক্ষ থেকে নারী দিবসের দিন “সুরক্ষার অঙ্গীকার, চলো দৌড়াই “কর্মসূচি নেওয়া হয়েছে। সংস্থার আহ্বায়ক তথা প্রখ্যাত নৃত্যশিল্পী পারমিতা চক্রবর্তী বলেন, রাজনৈতিক থেকে সামাজিক ক্ষেত্র-সমাজের সকল স্তরেই  নারী সুরক্ষার ভাবনাকে ছড়িয়ে দেওয়াই আমাদের উদ্দেশ্য। এই উদ্দেশ্য সফল হবে বলেই এদিন মন্তব্য করেন ইএমসির সম্পাদক সঞ্জীব ঘোষ।

দেশজুড়ে নারী নির্যাতন, নারী ধর্ষণের মতো একাধিক  ঘটনার আলক্ষ্যে এদিনের অনুষ্ঠানে শ্রুতি নাটক পরিবেশন করেন সুসমেলী দত্ত। আয়োজক সংস্থার পক্ষ থেকে নারী দিবসের দিন অনুষ্ঠিত ম্যারাথনে অংশগ্রহণের জন্য সকলের কাছে আবেদন জানানো হয়।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.