মোদি-মমতার মধ্যে কে বড় হিন্দু, তারই প্রমাণের প্রতিযোগীতা চলছে: অধীর

প্রদীপ চট্টোপাধ্যায় (বর্ধমান): শনিবার পূর্ব বর্ধমানের নাদনঘাটের নির্বাচনী জনসভার অধীররঞ্জন চৌধুরী আগাগোড়াই তৃণমূল ও বিজেপিকে কার্যত তুলোধনা করেন। এদিন তিনি শীতলকুচিতে গুলিকাণ্ডে চারজনের মৃত্যুর ঘটনা নিয়ে ক্ষোভ ব্যক্ত করে বলেন, কয়েকদিন আগেই নির্বাচন কমিশন ঘোষনা করে এই রাজ্যের নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী প্রয়োজনে গুলি চালাতে পারে। তারপর চতুর্থ দফার নির্বাচনে শীতলকুচিতে গুলিকাণ্ডের ঘটনা ঘটলো।

অধীরবাবু এদিন আরও বলেন, নরেন্দ্র মোদী বড় হিন্দু নাকি মমতা বড় হিন্দু এখন সেটা প্রমাণের প্রতিযোগীতা চলছে। সেই প্রতিযোগীতায় নেমে মমতা এখন মুসলামানদের তালাকদিয়ে হিন্দুদের পক্ষ নিয়েছেন। সেই কারণে মোদী ও যোগীর থেকেও নিজেকে বড় হিন্দু প্রমাণ কারার জন্য মমতা স্টেজে উঠে এখন চণ্ডীপাঠ করছে। মমতা ও মোদী এবং বিজেপি আর তৃণমূলকে একই বৃন্তের দুটি কুসুম বলে অধীর চৌধুরী অবিহিত করেন। অধীরবাবুর স্পষ্ট দাবি নন্দীগ্রামে বাংলার দিদি হেরে বসে আছেন।

পাশাপাশি তিনি বলেন, ভারতবর্ষে পাচাকারী দল হিসাবেই তৃণমূল কংগ্রেস চিহ্নিত হয়েছে। কয়লা, বালি, গরু এইসব তৃণমূল পাচার করে বলে অধীর বাবু অভিযোগ করেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করেন অধীরবাবু বলেন, দিদি ঠিক করে নিয়েছেন যতদিন ভোট শেষ না হচ্ছে ততদিন তিনি হুইল চেয়ার থেকে নামবেন না। হেইল চেয়ারে বসেই ফুটবল খেলা দেখাবেন। ব্রাজিল ফুটবল টিমের কোচ হয়ে কেরামতি দেখানোর উপদেশ মমতাকে দেন অধীর।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.