বিজেপি-র কাছে আত্মসমর্পণ করেছে তৃণমূল, মন্তব্য করলেন বামনেত্রী মিনাক্ষী

প্রদীপ চট্টোপাধ্যায় (বর্ধমান): তৃণমূল বিজেপির পায়ে আত্মসমর্পণ করে ফেলেছে। তাই হাতি বেঁধে রাখলেও এইবার আর কেউ মমতা বন্দ্যোপাধ্যায়কে নবান্নে ধরে রাখতে পারবেন না। নবাণ্ন থেকে আপদ বিদায় হচ্ছে বলে মঙ্গলবার পূর্ব বর্ধমানের সাতগাছিয়ার জনসভা থেকে ঘোষনা করলেন বামনেত্রী মিনাক্ষী মুখোপাধ্যায়। জেলার মন্তেশ্বর বিধানসভার সিপিআইএম প্রার্থী অনুপম ঘোষের সমর্থনে এদিন সাতগাছিয়ায় অনুষ্ঠিত হয় নির্বাচনী জনসভা। সেই সভা থেকে মিনাক্ষী মুখোপাধ্যায় এদিন তৃণমূল ও বিজেপিকে এইভাবেই চড়া ভাষায় আক্রমণ করেন। জনসভা মঞ্চ থেকে তিনি তৃণমূলের বিদায়ের ডাক দেন।

ডিওয়াইএফআই নেত্রী তথা নন্দীগ্রাম বিধানসভায় প্রতিদ্বন্দী বামপ্রার্থী মিনাক্ষী মুখোপাধ্যায় এদিন আরও বলেন, এতদিন পশ্চিমবঙ্গে সরকার চলনি, সার্কাস চলছে। নীল সাদা রংয়ের বিল্ডিংগুলো ঘুঘুর বাসায় পরিণত হয়েছে। সেই বাসা এবার ভাঙতে হবে। মন্তেশ্বরের বিধানসভার তৃণমূল প্রার্থী সিদ্দিকুল্লাহ চৌধুরীকে কটাক্ষ করে মীনাক্ষি বলেন, উনি নিজের দলটিকেও কাটমানি- তোলাবাজি সিন্ডিকেটের কাছে বিক্রি করে দিয়েছেন। একই ভাবে মন্থেশ্বরের বিজেপি প্রার্থী সৈকত পাঁজাকে কটাক্ষ করে মিনাক্ষী বলেন, তৃণমূলে ক্ষীর খেয়ে নেপোয় দই মেরে উনি বিজেপিতে চলে গেছেন। কালনার বিজেপি প্রার্থী বিশ্বজিৎ কুন্ডুরও কড়া সমালোচনা করেন সিপিএমের এই দাপুটে নেত্রী। ‘টেট’ দুর্নীতির প্রসঙ্গ তুলে ধরে তিনি প্রশ্ন তোলেন বিশ্বজিৎ কুণ্ডুকে এখনও কেন গ্রেপ্তার করা হলো না? প্রশ্নের উত্তর নিজেই দিয়ে মিনাক্ষী বলেন, দিদিমণিও তো ওরথেকে কাটমানি খেয়েছেন। তৃণমূলে দুর্নীতি করে বিশ্বজিৎ কুন্ডু এখন বলছেন বীরভূম ও মেদিনীপুরের বাবুকেও পয়সা দিয়েছি, কালীঘাটের টালির বাড়িতে থাকা দিদিকেও ভাগ দিতে হয়েছে বলে বলছেন।

বিজেপির সমালোচনা করে মিনাক্ষী মুখোপাধ্যায় বলেন, তৃণমূলের ছাতাটা ছোট, বিজেপির ছাতাটা বড়। তাই তৃণমূলের দুর্নীতিবাজ, তোলাবাজ, লম্পটগুলো এখন বড় ছাতার তলায় আশ্রয় নিয়েছে। এনআরসি প্রসঙ্গে মিনাক্ষী বলেন, কোনও মায়ের ব্যাটার হিম্মত হবে না এই দেশ থেকে কাউকে তাড়িয়ে দেওয়ার। ’বিজেপি দেশটাকে বেচে দিচ্ছে। তার মানে মানে মাকেও বেচে দেওয়া। ’এটা তা কোনোভাবেই করতে দেওয়া যাবে না বলে মিনাক্ষী জনসভা থেকে এদিন হুঁশিয়ারি দেন।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 06-05-2021 appeared first on satsakal.com.