উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রী, বিজেপি কি ব্যাকফুটে? প্রশ্ন রাজনৈতিক মহলে

দীর্ঘ নাটকের পর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হলেন উদ্ধব ঠাকরে

উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রী, বিজেপি কি ব্যাকফুটে? প্রশ্ন রাজনৈতিক মহলে। বেশ কিছুদিন ধরে চলা একটি নাটকের যবনিকা পতন হল। বেশ কিছুদিন ধরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী কে হবে সেই নিয়ে ডামাডোল চলছে। অবশেষে মুখ্যমন্ত্রী হলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। soবৃহস্পতিবারই তিনি শপথ নেবেন শিবসেনা প্রধান।

so শনিবার সকালে শপথ নেওয়ার পর সংখ্যাগরিষ্ঠ বিধায়ক সঙ্গে না থাকার কারণে মঙ্গলবার বিকেলে পদত্যাগ করতে বাধ্য হন বিজেপির দেবেন্দ্র ফড়নবিশ। তার কিছু আগেই উপমুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন অজিত পাওয়ার। যিনি একরকম দলীয় নির্দেশ অমান্য করে দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে উপ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলেন।

এদিন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে জানান, আমি কখনও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখিনি। আমি এরজন্য কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীকে ধন্যবাদ জানাতে চাই। so

আরও পড়ুন: ২০২১-এর নির্বাচনে মিম কি মুখ্যমন্ত্রীর নতুন কাঁটা হতে চলেছে?

so এদিনই সন্ধ্যেয় তিনি রাজ্যের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারির সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি জানিয়েছেন। অন্যদিকে সূত্রের খবর অনুযায়ী, এদিনই ফের এনসিপি শিবিরে ফেরার জন্য শরদ পাওয়ারের সঙ্গে দেখা করেছেন অজিত পাওয়ার। so

মহারাষ্ট্র নাটকের নতুন মোড় নেয় মঙ্গলবার সকালে সুপ্রিম কোর্টের রায়ের পর। এদিন শীর্ষ আদালত তাদের মহারাষ্ট্র সম্পর্কিত রায়ে পরের দিনের মধ্যে আস্থা ভোটের নির্দেশ দেয়। এদিন ইস্তফার মাধ্যমে আস্থা ভোট এড়িয়ে যান দেবেন্দ্র ফড়নবিশ। তবে উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রী হওয়ায় রাজনৈতিক মহলের প্রশ্ন তবে কি বিজেপি একটু হলেও ব্যাকফুটে চলে গেল?

 

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 06-05-2021 appeared first on satsakal.com.