ভোট পরবর্তী হিংসা রুখতে কঠোর মমতা

মিঙ্কু আদক (কলকাতা): বাংলায় ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত হয়ে উঠেছে বিভিন্ন জেলা। ইতিমধ্যে রাজনৈতিক সংঘর্ষে মৃত্যু হয়েছে ১২ জনের। এমন পরিস্থিতিতে শপথ নেওয়ার আগেই রাজ্যে শান্তি বজায় রাখার আবেদন জানানোর পাশাপাশি মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, ডিজিপি এবং কলকাতার পুলিশ কমিশনারকে নিজের বাসভবনে ডেকে মঙ্গলবার বিকেলে জরুরী বৈঠক করেন ভাবী মুখ্যমন্ত্রী।

ভোটের ফল ঘোষণার পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে হিংসার খবর আসছে। মৃত্যু হয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীদের। অভিযোগ, ঘরছাড়া বিভিন্ন রাজনৈতিক দলের বহু কর্মী। সবমিলিয়ে বেশকিছু এলাকায় আতঙ্কের পরিস্থিতি তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন মমতা। তাঁর কথায়, “বাংলা শান্তিপ্রিয় রাজ্য। ভোটের সময় রাজ্যে কিছু সংঘর্ষের ঘটনা ঘটেছে। রাজ্যবাসীর উপর বিজেপি এবং আধা সামরিক বাহিনী অত্যাচার করেছে।” এর পরই রাজ্যবাসীর উদ্দেশে মমতার বার্তা, “রাজ্যবাসীকে আমি আবেদন জানাব, শান্তি বজায় রাখুন। অশান্তিতে জড়িয়ে পড়বেন না। কোনও সমস্যা হলে পুলিশকে জানান। ওঁরা ব্যবস্থা নেবে। পুলিশকেই আইনশৃঙ্খলা পরিস্থিতি সামাল দিতে হবে।”

তবে শুধু বার্তা দিয়েই হাত গুটিয়ে বসে থাকেননি মমতা। নেত্রীসুলভভাবেই আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে এগিয়ে এলেন তিনি। মঙ্গলবার মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, স্বরাষ্ট্রসচিব এইচ কে দ্বিবেদী, ও ডিজিকে বাড়িতে জরুরি বৈঠকে ডাকলেন তিনি।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.