বিজেপির একাংশ কি চাইছে না শোভন দলে সক্রিয় হোক?

বিজেপির একাংশ কি চাইছে না শোভন দলে সক্রিয় হোক? পুরভোটের আগে শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের পর থেকে দলে সক্রিয়ভাবে কোনও কিছুতেই দেখা যায়নি শোভন চট্টোপাধ্যায়কে। এরপর ভাইফোঁটায় মুখ্যমন্ত্রী বাড়িতে যাওয়ার পর রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয়েছিল তবে কি এবার দিদির সান্নিধ্যে আসতে চলেছেন কলকাতার প্রাক্তন মেয়র? কিন্তু তারপর কেটে গিয়েছে বেশ কয়েকমাস। মাঝে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বেশ কয়েকবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কথা হয়েছে শোভনকে দলে ফেরানো নিয়ে কিন্তু পরিস্থিতি স্বাভাবিক হয়নি।

এরপরই বেহালায় বিজেপির পোস্টারে শোভনের ছবি নিয়ে শুরু হয় নতুন জল্পনা। তখন থেকেই কানাঘুষোয় শোনা যাচ্ছিল পুরভোটের আগেই শোভন চট্টোপাধ্যায়কে গেরুয়া শিবিরে সক্রিয় ভূমিকায় দেখা যাবে। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও সাধারণ সম্পাদক বিএল সন্তোষের সঙ্গে শোভনের কথা হওয়ার পরই রাজনীতিবিদদের প্রায় অনেকেই নিশ্চিত হয়ে গিয়েছিলেন শোভন পুরভোটের আগে বিজেপির হয়ে ময়দানে নামবেন। কিন্তু বৃহস্পতিবার দিলীপ ঘোষ শোভন চট্টোপাধ্যায়কে কটাক্ষ করে যে মন্তব্য করলেন তাতে নতুন জল্পনা উস্কে দিল। তিনি বললেন, ‘শোভনের সঙ্গে আমার যোগাযোগ হয়নি। দলের অন্যদের সঙ্গে কথা হচ্ছে শুনেছি। কোনও পরিপক্ক রাজনীতিবিদকে জোর করে কাজ করানো যায় না।’

আরও পড়ুন: চেকপোস্ট তুলে দিলেন মুখ্যমন্ত্রী, নির্বাচনে কি এর প্রভাব পড়বে? রাজনৈতিক মহলে উঠছে প্রশ্ন

রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছে তবে কি রাজ্যের নেতাদের টপকে শোভন চট্টোপাধ্যায় সরাসরি শীর্ষ নেতাদের সঙ্গে যোগাযোগ রাখছেন? তবে দিলীপ ঘোষের কথাতে স্পষ্ট যে শোভনের আচরণে রাজ্য নেতৃত্ব বেশ ক্ষুদ্ধ। যেখানে শীর্ষ নেতৃত্ব চাইছে পুরভোটেক আগে শোভন চট্টোপাধ্যায় সক্রিয় হোন, সেখানে রাজ্য নেতৃত্ব উল্টো সুর গাইছে। কটাক্ষ করছে তাঁকে। তবে রাজ্য নেতৃত্ব চাইছে না পুরভোটে শোভন সক্রিয় হোন? এমন প্রশ্নই উঠছে রাজনৈতিক ওয়াকিবহল মহলে।

অন্যদিকে বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রী সঙ্গে দেখা করেন মিল্লি আল আমিন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বৈশাখী বন্দ্যোপাধ্যায়। কলেজের আভ্যন্তরীণ সমস্যা নিয়ে কথা বলার জন্যই মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন তিনি। সেই বৈঠকে শোভন চট্টোপাধ্যায়ের প্রসঙ্গ উঠলে মুখ্যমন্ত্রী বৈশাখীর কাছে জানতে চান কানন কেমন আছেন? বৈশাখী বৈঠক সেরে বেড়িয়ে আসার পর জানান মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে তিনি খুশি।

তবে শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে রাজনৈতিক মহলে যতই জল্পনা হোক না কেন শোভন চট্টোপাধ্যায় কিন্তু মুখে কুলুপ এঁটেছেন। কোনও ইস্যুতেই কোনও রকম মন্তব্য করেননি। তাঁর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছে তবে কি শোভন নিজেই ঠিক করতে পারছেন না কোন দিকে ঝুঁকবেন?

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 12-05-2021 appeared first on satsakal.com.