তামিল রাজনীতিতে কি এবার সাফল্য পাবেন কমল হাসান ও রজনীকান্ত?

রাজনীতির ময়দানে নতুন ইনিংস শুরু করতে চাইছেন কমল হাসান ও রজনীকান্ত

তামিল রাজনীতিতে কি এবার সাফল্য পাবেন কমল হাসান ও রজনীকান্ত? রাজনীতিতে এলেও খুব একটা সুবিধা করতে পারেনি কমল হাসান ও রজনীকান্ত। গত লোকসভা ভোট ও পরবর্তী উপনির্বাচনে লড়েও দক্ষিণের এই দুই তারকা অভিনেতা সফল হতে পারেননি। সেই কারণে এবার রাস্তা বদলের সিদ্ধান্ত নিয়েছেন দুজনে। যদিও রাজনীতি থেকে সরছেন না। so

so সিনেমায় দুজনকে দর্শকরা ভালোভাবে গ্রহণ করলেও রাজনীতির ময়দানে দুজনেই ফ্লপ হয়েছেন। দুজনেই হয়তো ভেবেছিলেন সিনেমা জগতের সাফল্য তাঁদের রাজনীতির ময়দানে সাফল্যের শীর্ষে পৌঁছে দেবেন অথবা সিনেমা জগতের সাফল্যই হয়তো তাঁদের রাজনীতিতে পাকাপক্ত জায়গা করে নেওয়ার প্রধান ইউএসপি হবে। কিন্তু না সেটা হয়নি। so তামিলনাড়ুতে গত সাধারণ নির্বাচন ও উপনির্বাচনে ব্যর্থ হয়েছেন দুই অভিনেতা। তাই এবার জোট বেধে রাজনীতির ময়দানে নতুন ইনিংস শুরু করতে চাইছে কমল হাসান ও থালাইভা রজনীকান্ত।

আরও পড়ুন: শ্রমিকদের স্বার্থরক্ষায় বাম-বিজেপি একমত, তৃণমূল কোন রাস্তায় হাঁটবে?

so চলতি বছরে সংসদীয় উপনির্বাচনে কামাল হাসানের এমএনএম কোনও উল্লেখযোগ্য ভূমিকা নিতে পারেনি। so এদিকে জনবল না থাকায় রাজনীতির ময়দানে কোনওরকম ছাপ রাখতে পারেননি রজনীকান্ত। যদিও ২০১৮-তেই হুংকার চেড়েছিলেন ২০২১-এ তামিলনাড়ুতে রাজ করবেন বলে। কিন্তু কার্যক্ষেত্রে যা পরিস্থিতি তাতে রাজ করা দূরে যাক সমর্থক না থাকায় দলটার অস্তিত্বই বিলীন হয়ে যেতে পারে। বরং বিরোধীরা তো তাঁকে গেরুয়া শিবিরের সমর্থক হিসেবে চিহ্নিত করেই দিয়েছেন। এরপরেই প্রমাদ গোনেন বর্ষীয়ান অভিনেতা। নিজের রাজনৈতিক দল থাকা সত্ত্বেও বিজেপির চর এই অপবাদ তাঁর গায়ে লেগেছে। হিন্দুত্বের ব্র্যান্ডিং যে এত বড় বিপর্যয় আনতে পারে ভাবেননি রজনীকান্ত। তামিল রাজনীতিতে কি এবার সাফল্য পাবেন কমল হাসান ও রজনীকান্ত?

soচলতি বছরে সংসদীয় উপনির্বাচনে কামাল হাসানের এমএনএম কোনও উল্লেখযোগ্য ভূমিকা নিতে পারেনি। এদিকে জনবল না থাকায় রাজনীতির ময়দানে কোনওরকম ছাপ রাখতে পারেননি রজনীকান্ত। যদিও ২০১৮-তেই হুংকার চেড়েছিলেন ২০২১-এ তামিলনাড়ুতে রাজ করবেন বলে। কিন্তু কার্যক্ষেত্রে যা পরিস্থিতি তাতে রাজ করা দূরে যাক সমর্থক না থাকায় দলটার অস্তিত্বই বিলীন হয়ে যেতে পারে। বরং বিরোধীরা তো তাঁকে গেরুয়া শিবিরের সমর্থক হিসেবে চিহ্নিত করেই দিয়েছেন। এরপরেই প্রমাদ গোনেন বর্ষীয়ান অভিনেতা। নিজের রাজনৈতিক দল থাকা সত্ত্বেও বিজেপির চর এই অপবাদ তাঁর গায়ে লেগেছে। হিন্দুত্বের ব্র্যান্ডিং যে এত বড় বিপর্যয় আনতে পারে ভাবেননি রজনীকান্ত।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 08-05-2021 appeared first on satsakal.com.