বিজেপিতে যোগদান অপর্নার

শর্মিলা চন্দ্র

ভোটের মুখে বড় ধাক্কা খেলেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব। প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদবের পুত্রবধূ তথা অখিলেশের সৎ ভাইয়ের বউ অপর্ণা যাদব যোগ দিলেন বিজেপিতে। বুধবার সকালে মুলায়মের পুত্রবধূ উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের হাত ধরে এলেন গেরুয়া শিবিরে। যখন একের পর এক প্রাক্তন মন্ত্রী-বিধায়ক সপাতে ভিড়ছেন, তখন যাদব পরিবারেরই সদস্য গেলেন বিজেপিতে।

অপর্ণা অখিলেশের সৎ ভাই প্রতীক যাদবের বউ। কিছুদিন আগেই একাধিক প্রাক্তন মন্ত্রী-বিধায়ক বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টির হাত ধরেছে। সময়টা দুর্দান্ত যাচ্ছিল অখিলেশের। কিন্তু ধাক্কা দিয়ে অপর্ণা গেলেন বিজেপিতে। দুই ভাইয়ের সম্পর্ক আরও তলানিতে গেল। এদিকে, প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ উত্তরপ্রদেশের আজমগড় থেকে ভোটে দাঁড়াবেন বলে সূত্রের খবর। এই আজমগড় থেকেই তিনি সাংসদ হয়েছিলেন ২০১৯ সালে। এবার বিধানসভায় ওই আসন থেকে লড়বেন তিনি।

আজমগড় বরাবরই সপার শক্ত ঘাঁটি। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মতো তিনিও শক্ত ঘাঁটি থেকে ভোটে লড়ছেন। উল্লেখ্য, গত বছরই তিনি ঘোষণা করেছিলেন বিধানসভা নির্বাচনে তিনি দাঁড়াবেন না। তবে পার্টি সূত্রে খবর ছিল, মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তিনিই হবেন। জল্পনা সত্যি করে শেষপর্যন্ত তিনি ভোটে দাঁড়াচ্ছেন বলে খবর।

এদিকে, প্রার্থী দিয়ে ভোটের লড়াইয়ে নয়, উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচনে সমাজবাদী পার্টিকেই সমর্থন করবে তৃণমূল। অখিলেশ যাদবের দূত কিরণময় নন্দকে মঙ্গলবার সাফ জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। হিন্দি বলয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ রাজ্যে বিজেপি বিরোধী প্রচারেও শামিল হবেন ‘দিদি’। সমাজবাদী পার্টি সুপ্রিমোর সঙ্গে যৌথ সাংবাদিক বৈঠক ও প্রচার করবেন লখনউ ও মোদীর লোকসভা কেন্দ্র বারাণসীতে।

আগামী ৮ ফেব্রুয়ারি মমতা লখনউতে যাচ্ছেন। সেদিন অখিলেশ যাদবের সঙ্গে যৌথ সাংবাদিক বৈঠক করবেন তৃণমূল নেত্রী। বারাণসীতে হবে ভার্চুয়াল প্রচার। তবে তার দিন এখনও চূড়ান্ত হয়নি। কেন প্রচারে মমতাকে আমন্ত্রণ? কিরণময় নন্দ বলেন, ‘একুশে বাংলার ভোট বিজেপিকে পরাজিত করে তৃণমূল ফের ক্ষমতায় এসেছে। ফলে জাতীয় স্তরে মমতা বন্দ্যোপাধ্যায় এখন বিজেপি বিরোধী মুখ। তাই তিনি প্রচারে গেলে উত্তরপ্রদেশের মানুষ উদ্বুদ্ধ হবে।’


টাচ করুন, দেখুন আপনার প্রিয় অভিনেত্রীদের অসংখ্য ফটো