টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানই ভারতের প্রতিপক্ষ

২০২২ টি ২০ বিশ্বকাপের সূচি ঘোষণা আইসিসির।মেলবোর্নে ২৩ অক্টোবর ভারতের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে। ১৬ ই অক্টোবর থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ। মূলপর্বে শুরু হবে ২২ অক্টোবর থেকে।গত বছরের পুনরাবৃত্তি। এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে ভারত। ২৩ অক্টোবর মেলবোর্নে এই ম্যাচ হবে।
২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে আইসিসি। গত বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে ম্যাচ দিয়ে সিডনিতে মূল পর্ব শুরু হচ্ছে ২২ অক্টোবর থেকে।
ঘোষিত সূচি অনুযায়ী ১৬ অক্টোবর থেকে টুর্নামেন্টের প্রথম রাউন্ডের খেলা শুরু হবে সুপার ১২ তে দুটি গ্রুপ থাকছে সুপার-১২ এ ‘গ্রুপ-এ’-তে রয়েছে গত বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, আফগানিস্তান এবং যোগ্যতা অর্জন পর্ব থেকে সুযোগ পাওয়া আরও দুটি দল।মূল পর্বে (সুপার ১২) গ্রুপ ২-তে ভারত, পাকিস্তান ছাড়াও রয়েছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা এবং যোগ্যতা অর্জন পর্ব থেকে উঠে আসা দু’টি দল। গ্রুপ ১-এ রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, আফগানিস্তান এবং যোগ্যতা অর্জন পর্ব থেকে উঠে আসা আরও দু’টি দল।সেগুলি যথাক্রমে মেলবর্ণ, সিডনি, বিসব্রেন, অ্যাডিলেড, জিলং, পার্থ এবং হোবার্ট। ১৬ অক্টোবার রবিবার বিশ্বকাপের উদ্ধোধনী ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা এবং নামিবিয়া। এই ম্যাচটি হবে জিলংয়ের কার্দিনিয়া পার্কে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল খেলা হবে ৯ নভেম্বর সিডনিতে এবং দ্বিতীয়টি ১০ নভেম্বর অ্যাডিলেড ওভালে। ইতিহাসে প্রথমবার কোনও বিশ্বকাপের সেমিফাইনাল অনুষ্ঠিত হবে অ্যাডিলেড ওভালে। তারপর ফাইনাল ম্যাচটি হবে ফ্লাডলাইটে।মেলবোর্নে সূচি প্রকাশ অনুষ্ঠানে হাজির ছিলেন অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী অধিনায়ক। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “শেষ বার আমরা একটা পূর্ণাঙ্গ পরিকল্পনা তৈরি করে বিশ্বকাপ খেলতে নেমে ছিলাম। এবারও ন’মাস আগে জেনে গেলাম আমাদের প্রতিপক্ষ কারা। এটা পরিকল্পনা তৈরি করতে আমাদের নিশ্চয়ই সাহায্য করবে। গ্রুপটা সত্যিই কঠিন। তার উপর যোগ্যতা নির্ণায়ক পর্ব খেলে উঠে আসতে পারে শ্রীলংকা ওয়েস্ট ইন্ডিজের মতো কঠিন দল। লড়াইটা তাই একেবারেই সহজ নয়। তাই গ্রুপ পর্ব টপকাতে আমাদের যথেষ্ট ভালো ক্রিকেট খেলতে হবে। “
এক নজরে দেখুন টি-২০ বিশ্বকাপে ভারতের পূর্ণাঙ্গ সূচি:
১. ভারত বনাম পাকিস্তান- ২৩ অক্টোবর (মেলবোর্ন)
২. ভারত বনাম গ্রুপ-এ রানার্স আপ – ২৭ অক্টোবর (সিডনি)
৩. ভারত বনাম দক্ষিণ আফ্রিকা – ৩০ অক্টোবর (পার্থ)
৪. ভারত বনাম বাংলাদেশে – ২ নভেম্বর (অ্যাডিলেড)
৫. ভারত বনাম গ্রুপ-বি বিজয়ী – ৬ নভেম্বর (মেলবোর্ন)

টাচ করুন, দেখুন আপনার প্রিয় অভিনেত্রীদের অসংখ্য ফটো