‘জায়গায় জায়গায় শীতলকুচি’ মন্তব্যে দিলীপের গ্রেফতারের দাবি তৃণমূলের

সৌজন্য দেব (কলকাতা): শীতলকুচি-কাণ্ডে বিতর্কিত মন্তব্যের পর দিলীপ ঘোষকে গ্রেফতারের দাবি করল তৃণমূল কংগ্রেস। রবিবার তৃণমূল ভবনে একটি সাংবাদিক বৈঠকে রাজ্যসভায় তৃণমূলের ডেপুটি দলনেতা সাংসদ সুখেন্দুশেখর রায় জানিয়েছেন, বিজেপির রাজ্য সভাপতি যে ধরনের মন্তব্য প্রচার সভায় করছেন, সেই কারণে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। তাঁকে অবিলম্বে গ্রেফতার করতে হবে বলে দাবি করেন তৃণমূল নেতা।

১০ এপ্রিল শীতলকুচিতে চতুর্থ দফার ভোটের দিন কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জন সাধারণ মানুষের মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ এনেছে তৃণমূল। অমিত শাহের পদত্যাগ দাবি করেছে রাজ্যের শাসকদল। এই ঘটনার জন্য এদিন রাজ্যে এসে অমিত শাহ পাল্ট মুখ্যমন্ত্রীকে দায়ী করেছেন। তিনি বলেছেন, “শোকপ্রকাশেও বিভেদ, তোষণের রাজনীতি করছেন মমতা। বাহিনীকে ঘেরাওয়ের উস্কানি দিয়েছেন মমতা। উস্কানি না দিলে এমন ঘটনা ঘটত না।”

এরপরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মন্তব্যের তীব্র নিন্দা করে তৃণমূল। সুখেন্দুশেখর রায় বলেন, “অমিত শাহ মিথ্যাচার করছেন। তৃণমূল পাঁচজনের মৃত্যুতেই দুঃখপ্রকাশ করেছে। কিন্তু অমিত শাহ বা নরেন্দ্র মোদি কোথাও পাঁচজনের কথা বলেননি। বিভাজনের রাজনীতি করছে বিজেপি।” পাশাপাশি উস্কানিমূলক মন্তব্য করার জন্য দিলীপ ঘোষকে গ্রেফতারের দাবি জানিয়েছেন তিনি।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 01-08-2021 appeared first on satsakal.com.