দিলীপ ঘোষের মাথার ঠিক নেই, সস্তায় রাজনীতি করার জন্য কথা বলছেন, কটাক্ষ ফিরহাদের

মিডিয়া উইন্ডো ওয়েব ডেস্ক: বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে কড়া ভাষায় আক্রমণ করলেন রাজ্যের পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রশাসক বোর্ডের প্রধান ফিরহাদ হাকিম। কেন্দ্রীয় সরকারের দেওয়া টাকা রাজ্য সরকার হিসাব দিচ্ছে না বলে অভিযোগ করেছিলেন বিজেপি রাজ্য সভাপতি। এ প্রসঙ্গে ফিরহাদ হাকিম সাংবাদিকদের বলেন তাঁর মাথা ঠিক নেই। যদি মাথা ঠিক থাকতো তাহলে এই ধরনের মন্তব্য করতেন না সস্তায় রাজনীতি করার জন্যই এ ধরণের কথা বলছেন বলে মত তার। ফিরহাদ হাকিম বলেন ই-গভর্মেন্টস এর মাধ্যমেই সমস্ত টাকার লেনদেন হয়। তার জন্য অডিট ডিপার্টমেন্ট থাকে। তার পরিপ্রেক্ষিতেই অর্থ আসে। শুধুমাত্র রাজনীতি করার জন্যই এ ধরনের কথা বলছেন, মাথা ঠিক থাকলে এ ধরনের কথা বলতেন না। দিলীপ ঘোষকে এইভাবে কটাক্ষ করেন তিনি।
মঙ্গলবার মহানগরী কলকাতার সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা হয় পুরসভার প্রশাসক বোর্ডের সদস্যদের নিয়ে। বৈঠক শেষে প্রশাসক বোর্ডের প্রধান ফিরহাদ হাকিম বলেন, প্রতিদিন যেমন করো না আক্রান্তের ঘটনা ঘটছে তেমনি হাসপাতাল থেকে সুস্থ হয়ে আক্রান্তরা বাড়ি ফিরে আসছেন এমন ঘটনাও ঘটছে। আমফানের তাণ্ডবের পর মহানগরী কলকাতায় যে লন্ডভন্ড পরিস্থিতি তৈরি হয়েছিল তার জন্য গত কয়েকদিন করণা নিয়ন্ত্রণ পরিস্থিতি কিছুটা আগোছালো হয়েছে। করোনা ভাইরাস মোকাবিলায় রাজ্য সরকার যেসব নির্দেশাবলী দিয়েছে তার মান্যতা দিতে হবে। কলকাতা পৌরসভার পক্ষ থেকে সবধরনের বন্দোবস্ত করা হয়েছে। মানুষকে সচেতন বাড়ানো হচ্ছে। পাশাপাশি সাধারণ মানুষ যাতে সোশ্যাল ডিস্ট্যান্স বজায় রেখে চলেন এবং মাস্ক ব্যবহার করেন সে পরামর্শ বারবার বলা হচ্ছে।

অন্যদিকে সাধারণ মানুষের অনেক কিছু পরিষেবা বাড়ানোর পথে রাজ্য সরকার। সেইমতো কলকাতা পুরসভা পদক্ষেপ গ্রহণ করছে। দোকান খোলার নিয়ম মাফিক ব্যবস্থা করা হচ্ছে। সব মিলিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে রাজ্য সরকারের সহযোগিতা করতে কলকাতা পুরসভা সব ধরনের ব্যবস্থা নিয়েছে। আজ প্রশাসনিক বোর্ডের বৈঠকে কওনা পরিস্থিতি মোকাবিলা দিয়ে কৌশল গ্রহণের সমস্ত বিষয়ে আলোচনা হয়।
যারা ভিন রাজ্যে আটকে পড়ে ছিলেন তারা ফিরছেন। ট্রেনে করে যেমন ফিরছেন তেমনি বাসে করে ফিরছেন। তাদের চিকিৎসার বন্দোবস্ত করা কোয়ারিনটনে রাখা এ ধরনের বিষয় নিয়ে বিভিন্ন পরিকল্পনা বৈঠকে আলোচনা হয়। ভিন রাজ্য থেকে ফেরা মানুষদের নেতাজি ইন্ডোরে রাখার ব্যবস্থা করা হয়েছে বলে জানান ফিরহাদ হাকিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *