এসটিএফ-পুলিশের যৌথ অভিযান, ট্রাকভর্তি ফেন্সিডিল উদ্ধার

মনিরুল হকঃ এসটিএফের সাথে যৌথ অভিযান চালিয়ে দুটি পিকাপভ্যান ও একটি ট্রাক বোঝাই নেশার জন্য ব্যবহার করা ফেন্সিডিল কফ সিরাফ সরিষার তেলের প্যাকেট উদ্ধার করল পুলিশ। গতকাল দিনহাটা থানার পুটিমারি এলাকা থেকে ওই ফেন্সিডিল উদ্ধার করা হয়। ওই ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আটক করা হয়েছে ওই দুটি পিকাপভ্যান এবং একটি ট্রাকটিকে। বাংলাদেশে পাচারের জন্য ওই ফেন্সিডিল গুলো নিয়ে যাওয়া হচ্ছিল বলে এসটিএফ গোপন সূত্রে খবর পায়। তারপরেই পুলিশকে সাথে নিয়ে ওই অভিযানে নামে বলে জানা গিয়েছে।
ওই ঘটনায় ধৃতদের মধ্যে রয়েছে দিনহাটার বড় আটিয়াবাড়ি এলাকার হামিদুর হোসেন। কোয়ালিদহ এলাকার নাজির হোসেন, পুটিমারি চেক পোস্ট মহেবুব আলম। এছাড়াও উত্তরপ্রদেশের হাতরাস জেলার হরেন্দ্র সিং ও জিতেন্দ্র সিং। এদিন ধৃতদের আদালতে তুলে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, আটক ট্রাকটি থেকে ১৪০ প্যাকেট ফেন্সিডিল ও ১০০ প্যাকেট সরিষার তেল পাওয়া গিয়েছে। প্রত্যেক প্যাকেটে ১০০ টি করে বোতল রয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও দুটি পিকাপভ্যান থেকে ১০ প্যাকেট ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে।নেশার জন্য বাংলাদেশে ফেন্সিডিল নামক কপ সিরাফ সীমান্তের চোরা পথ দিয়ে পাচার করা হয়ে থাকে। শীতের এই মরসুমে কুয়াশা থাকার সুযোগ নিয়ে চোরাকারবারিরা ওই পাচার করে থাকে। পাচারের আগে ট্রাক সহ বিভিন্ন যানবাহনে করে সীমান্তের গ্রামে তা পৌঁছান হয়। সেখান থেকেই সুযোগ বুঝে সীমান্তের ওপারে পাচার করা হয় বলে জানা গিয়েছে।

টাচ করুন, দেখুন আপনার প্রিয় অভিনেত্রীদের অসংখ্য ফটো